ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:২৯ অপরাহ্ন

বাঘায় ওজনে আনারস বিক্রি, ঠকছেন ক্রেতারা

  • আপডেট: Thursday, April 7, 2022 - 9:45 pm

বাঘা প্রতিনিধি: রমজান মাস, তার ওপর চৈত্রের ভ্যাপসা গরম। ফলে চাহিদা বাড়ছে রসাল ফল আনারসের। এই সুযোগে বাঘা উপজেলার হাটবাজার গুলোতে ব্যবসায়ীরা কেজিতে বিক্রি করছেন আনারস। এতে ব্যবসায়ীরা লাভবান হলেও ঠকছেন ক্রেতারা।

বৃহস্পতিবার বাঘা পৌর সদর বাজার, উপজেলা মোড়, নারায়নপুর বাজার, আড়ানী বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি কেজি বড় সাইজের আনারস ৪০ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা ওজন ছাড়া আনারস বিক্রি করতে চাচ্ছেন না।

বাঘার হাটে আসা ক্রেতা সুমন সরকার বলেন, ‘এই প্রথম আনারস কেজিতে কিনলাম। ব্যবসায়ীরা পিস হিসেবে কৃষকের কাছে থেকে কিনে আনলেও ক্রেতাদের কাছে কেজিতে বিক্রি করছেন। বড় সাইজের একটি আনারস এখন কিনতে ১০০ থেকে ১৫০ টাকা লাগবে। এতে ব্যবসায়ীরা লাভবান হলেও ঠকছেন ক্রেতারা।

স্বপনা নামের ক্রেতা বলেন, ‘রমজান মাস। বাচ্চারা আনারস খাবে। তাই বাজারে আনরস কিনতে আসি। এসে দেখি বিক্রেতারা কেজিতে বিক্রি করছেন। মাঝারি সাইজের একটি আনারস ১০০ টাকা বলেছি, কিন্তু দিচ্ছে না। বিক্রেতার সাফ কথা, কেজি মাপে যে দাম হয়, সেই টাকা দিয়ে কিনতে হবে।’

বাঘা পৌর মোড়ের ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন বলেন, ‘বেশি দামে মহাজনের কাছ থেকে আনারস কিনতে হচ্ছে। তাই আমাদেরও বেশি দামে তা বিক্রি করতে হচ্ছে। এ ছাড়া আনারসের দাম বেশি চাইলে ক্রেতারা দাম শুনেই চলে যান। তাই এখন কেজিতে আনারস বিক্রি করছি।’

জানতে চাইলে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এ বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।