ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৬:৩৩ অপরাহ্ন

মান্দায় বিদ্যুতের উপকেন্দ্রে হামলার ঘটনায় মামলা

  • আপডেট: Wednesday, April 6, 2022 - 11:11 pm

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: মান্দায় ঘনঘন লোডশেডিং-এ অতিষ্ঠ হয়ে পল্লিবিদ্যুতের দেলুয়াবাড়ি উপকেন্দ্রে হামলা ও ভাঙচুর চালিয়েছে একদল বিক্ষুব্ধ জনতা। ঘটনায় মঙ্গলবার রাতে মান্দা থানায় মামলা করা হয়েছে। পল্লিবিদ্যুৎ সমিতি মান্দা জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সিরাজুল ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৩০-৪০ জনকে। গত সোমবার রাতে তারাবির নামাজের পর বিদ্যুতের দেলুয়াবাড়ি উপকেন্দ্রে হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে। হামলায় ওই উপকেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা নজমুল হক (৪০), আনোয়ারুল কবির (৪০), লাইনম্যান আবু সুফিয়ান (৩৩), মহানুর ইসলাম (২২) ও লাইনশ্রমিক গোলাপ হোসেন (২৪) আহত হন। আহতরা মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, পহেলা রমজান থেকে হঠাৎ করেই বিদ্যুতের লোডশেডিং শুরু হয়। ইফতার, তারাবিহ ও সাহরীর সময় ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। এতে মুসল্লিরা নামাজ পড়তে গিয়ে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছেন। বিভিন্নভাবে কর্তৃপক্ষকে অভিযোগ দিয়েও প্রতিকার মেলেনি। তাঁরা অভিযোগ করে বলেন, রমজানের আগে বিদ্যুতের এ দুরাবস্থা ছিল না।

পল্লিবিদ্যুৎ সমিতি মান্দা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শফিউল আলম বলেন, সিলেটের বিবিয়ানা গ্যাসফিল্ডে জরুরী রক্ষণাবেক্ষণ কাজ চলমান থাকায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রেগুলোতে গ্যাসের সরবরাহ কমে গেছে। এতে উৎপাদন কমে যাওয়ায় লোডশেডিং বেড়েছে। এ অবস্থায় লোডশেডিং এর অজুহাতে গত সোমবার রাত ৯টার দিকে দেলুয়াবাড়ি উপকেন্দ্রে হামলা চালিয়েছে কিছু উশৃঙ্খল লোকজন।

তিনি আরও বলেন, বাধা দেওয়ায় ওই উপকেন্দ্রে কর্মরত পাঁচজনকে বেদম মারধর করেন হামলাকারীরা। এসময় সরকারি একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। ঘটনায় মান্দা জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সিরাজুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা করেন। এ ঘটনাকে অনাকাঙ্খিত ও দুঃখজনক বলেও উল্লেখ করেন তিনি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দেলুয়াবাড়ি উপকেন্দ্রে হামলা ও ভাঙচুরের ঘটনায় মঙ্গলবার রাতে পল্লিবিদ্যুতের পক্ষে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।