ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৪:১৬ পূর্বাহ্ন

বিশ্বে সর্বাধিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী রাজশাহীতে

  • আপডেট: Wednesday, April 6, 2022 - 9:20 pm

 

স্টাফ রিপোর্টার: সর্বাধিক সংখ্যক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রের্কডধারী তুরস্কের বরেণ্য বুদ্ধিজীবী আহমেত জোশ কুয়ানদিন রাজশাহী এসেছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আহমেত জোশ কুয়ানদিন একাধারে লেখক, সাংবাদিক ও গবেষক।

বুধবার বিকালে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। নগর ভবনে তিনি তিনি সাক্ষাতে গেলে বিভিন্ন বিষয়ে তাদের মতবিনিময় হয়।

এ সময় তুর্কী বুদ্ধিজীবী আহমেত জোশ কুয়ানদিনকে শুভেচ্ছা উপহার তুলে দেন মেয়র লিটন। সাক্ষাৎকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, কুবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সহ-সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির পক্ষ থেকে আহমেত জোশ কুয়ানদিনকে আনুষ্ঠানিকভাবে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। নগরীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক।