ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:২৮ পূর্বাহ্ন

আত্মসমর্পণ করা চরমপন্থীরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান

  • আপডেট: Wednesday, April 6, 2022 - 9:08 pm

স্টাফ রিপোর্টার: আত্মসমর্পণ করা রাজশাহীর চরমপন্থীরা পেয়েছেন প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান। বুধবার সকালে জেলা প্রশাসন আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে জেলার আত্মসমর্পণকারী ৫৭ জন চরমপন্থী সদস্যকে ৫৫ লাখ টাকার অনুদান দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। আত্মসমর্পণকারীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাদের স্বীকৃতি দিয়েছেন। তিনি আপনাদের দায়িত্ব নিয়েছেন। আপনাদের দায়িত্ব নিয়েছেন বলেই পবিত্র রমজান মাসে আপনাদেরকে আর্থিকভাবে সহায়তা করছেন। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না। কারও খাদ্যের অভাব থাকলে আমাদেরকে জানান প্রয়োজনে আমরা প্রতিটি বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবো। কিন্তু অন্যায় কাজ করা যাবে না।

আত্মসমর্পণকারী চরমপন্থীদের মধ্যে বাগমারা উপজেলার আবদুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবু বলেন, ২০১৯ সালের ৯ এপ্রিল প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আত্মসমর্পণের মধ্যদিয়ে চরমপন্থী পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনর্বাসনের জন্য অনুদান দিয়েছেন। এ টাকা দিয়ে আমরা স্বাবলম্বী হবো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) রাজশাহীর যুগ্ম পরিচালক সানোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম প্রমুখ।