ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৭:০৯ পূর্বাহ্ন

রাজশাহীতে অসহনীয় লোডশেডিংয়ে ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

  • আপডেট: Tuesday, April 5, 2022 - 11:06 pm

স্টাফ রিপোর্টার: চৈত্রের দাবদাহের সঙ্গে পাল্লা দিয়ে রাজশাহী নগরে দিনে-রাতে চলছে বিদ্যুতের ভয়াবহ লুকোচুরি খেলা। গত কয়েকদিন ধরে বিদ্যুতের এই ভেল্কিবাজিতে অতিষ্ঠ শহরবাসী। অসহনীয় এমন লোডশেডিংয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি। মঙ্গলবার সন্ধ্যায় পাঠানো এক বিবৃতিতে দলটির নেতারা এ উদ্বেগ প্রকাশ করেন।

মহানগর ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সভাপতি আইনজীবী এন্তাজুল হক বাবু ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, সরকার কর্তৃক রমজান মাসে মানুষকে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহের প্রতিশ্রুতি থাকলেও বাস্তবতা ভিন্ন। লোডশেডিং স্বাভাবিক প্রক্রিয়া; এটি হতেই পারে। কিন্তু এর মাত্রা যদি বেড়ে যায়, তবে প্রতিশ্রুতি আর প্রতিশ্রুতি থাকে না। নেসকো সরকারের প্রতিশ্রুতি ভঙ্গ করতে চাইছে।

বিবৃতিতে তারা বলেন, বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে নেসকোর মনোভাব বরাবরই উদাসীন। তারা মানুষকে সেবা দিতে নয়, ব্যবসা করতে নেমেছে। বিদ্যুুৎ, পানি এসব সেবামূলক প্রতিষ্ঠান। অর্থনৈতিক লাভ-লোকসানের চিন্তা থেকে কখনো এসব প্রতিষ্ঠান পরিচালনা সম্ভব নয়। রাজশাহীতে এমনিতেই তাপমাত্র বেশি। এখানে শ্রমজীবী মানুষের বসবাস বেশি। তার মধ্যে দিনে ১০-১৫ বার যদি বিদ্যুৎ যায়; তবে জনজীবনের কী হাল হয় সেটি নেসকোর অনুধাবন করা প্রয়োজন।

নেসকোকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আহ্বান জানিয়ে বিবৃতিতে তারা বলেন, প্রতিষ্ঠানগত কারণে বেশি সময় ধরে বিদ্যুৎ না থাকলে সেটি মাইকিংয়ের মাধ্যমে আগেই জনগণকে জানানো প্রয়োজন। গুরুত্বপূর্ণ সময়গুলোতে যেন লোডশেডিং না হয় সেটিও নিশ্চিত করতে হবে। দেশ যেহেতু বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পুর্ণ সেহেতু জনগণকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নেসকোর নৈতিক দায়িত্ব।