ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ২:৪২ পূর্বাহ্ন

মেডিকেল ভর্তির ফল প্রকাশ, পাসের হার ৫৫ দশমিক ১৩

  • আপডেট: Tuesday, April 5, 2022 - 8:09 pm

 

অনলাইন ডেস্ক: মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১টায় রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে (পুরান ভবন) সংবাদ সম্মেলন করে এই ফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এবার পরীক্ষায় অংশ নেন এক লাখ ৩৯ হাজার ৭৪২ জন শিক্ষার্থী। পাস করেছে ৭৯ হাজার ৩৩৭ জন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ।’

দেশে সরকারি মেডিকেল কলেজ রয়েছে ৩৭টি। মোট আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। আর ৭২টি বেসরকারি মেডিকেল কলেজ মিলিয়ে মোট আসন ১০ হাজার ৮২৯টি।

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পাওয়া যাবে result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইটে। এ ছাড়া মোবাইলে খুদেবার্তার মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে।

এবার ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন সুয়াইয়া মোসলেম মিম। তিনি পেয়েছেন ৯২ দশমিক ৫ নম্বর।

এ বছর মেডিকেল কলেজসমূহে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় রেকর্ডসংখ্যক শিক্ষার্থী আবেদন করেন। মোট আবেদনকারীর সংখ্যা ছিল এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোশিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান।