ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৯:০৫ পূর্বাহ্ন

দুর্গাপুর পৌরসভায় মশা নিধন কার্যক্রম শুরু

  • আপডেট: Tuesday, April 5, 2022 - 10:02 pm

দুর্গাপুর প্রতিনিধি: মাহে রমজান মাসের আগেই দুর্গাপুর পৌরসভা এলাকায় মশার উপদ্রব দেখা দেয়। একে তো চৈত্রের ভ্যাপসা গরম, তার ওপর মশার যন্ত্রনায় পড়েন সাধারণ মানুষ। এনিয়ে দৈনিক সোনালী সংবাদ পত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

পরে বিষয়টি নজরে আসে পৌর মেয়র তোফাজ্জল হোসেনের। এবং পৌরবাসীর দুর্ভোগ লাঘবে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা নেন মশা নিধনের। মেয়রের নিদের্শে মঙ্গলবার দুর্গাপুর পৌরসভা এলাকা মশা নিধন কার্যক্রম শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পৌরসভার প্রকৌশলী।

এদিকে আবারও মশা নিধন কার্যক্রম শুরু হওয়ায় মেয়রের প্রতি সন্তোষ প্রকাশ করছেন পৌরবাসী। পৌর এলাকার শালঘরিয়া গ্রামের আবুল কালাম বলেন, প্রতিবারের ন্যায় আবারও মশা নিধন করা হচ্ছে। পৌর এলাকায় বর্তমান মেয়রের আমলে নানাবিধ সুবিধা পাচ্ছি আমরা। রাতে রাস্তায় বাতি, পানির ব্যবস্থা, মশা নিধন সহ যাবতীয় সুবিধা ভোগ করে পৌরবাসী।

পৌরসভার প্রকৌশলী সাহাবুল হক বলেন, পৌরবাসীর দুর্ভোগ লাঘবে মেয়র সবসময়ই সচেষ্ট আছেন। মেয়রের নিদের্শে গতকাল থেকে পৌরসভা এলাকায় মশা নিধনে ফগার মেশিনে বিষ স্প্রে করা হচ্ছে। এ কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান প্রকৌশলী।

দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন বলেন, পৌরবাসীর সেবক হয়ে থাকতে চান। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ব্যাপক দৃশ্যমান উন্নয়নমূলক কাজ হয়েছে। পৌর এলাকার উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।