ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:২৫ অপরাহ্ন

বাগমারায় ব্রিজের গর্তে পড়ে ভ্যানচালকের মৃত্যু

  • আপডেট: Sunday, April 3, 2022 - 8:45 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারায় নতুন ব্রিজ নির্মাণের লক্ষ্যে পুরাতন ব্রিজের কাটা গর্তে পড়ে এক ভ্যানচালক নিহত ও তিনজন ভ্যানযাত্রী আহত হয়েছেন। এই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ঠিকাদারের শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, হাটগাঙ্গোপাড়া-ভবানীগঞ্জ সড়কের বসন্তপুর মোড়ে নতুনভাবে ব্রিজ নির্মাণের লক্ষ্যে সেখানকার পুরাতন ব্রিজ ভেঙ্গে ফেলার জন্য শুক্রবার সন্ধ্যার দিকে ড্রেজার দিয়ে এক পার্শ্বের মাটি সরিয়ে ফেলে গর্ত করা হয়।

রাত আটটার দিকে শুভডাঙ্গা ইউনিয়নের শ্রীপুর রামনগর গ্রামের মৃত আয়ূব আলীর ছেলে ভ্যানচালক জামাল উদ্দিন ওই ব্রিজের উপর দিয়ে ভ্যানচালিয়ে যাওয়ার সময় তিনজন যাত্রীসহ ওই ব্রিজের নিচে কাটা গর্তে পড়ে যান।

এতে ভ্যানচালকসহ ভ্যানযাত্রী রেজাউল হক, সফিকুল ইসলাম ও সাহেব আলী গুরুত্বর ভাবে আহত হলে রাতেই তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে ভ্যানচালক জামাল উদ্দিন (৪০) মারা যান।

এলাকাবাসীর অভিযোগ পথচারীদের সতর্ক করার জন্য ব্রিজের দুইপাশে কোনো প্রকার সংকেত বা সাইনবোর্ড না দিয়ে ব্রিজটি ভাঙ্গার কাজ অসমাপ্ত রেখে ঠিকাদারের লোকজন সন্ধ্যার দিকে চলে যাওয়ায় এই দূর্ঘটনা ঘটেছে। এ জন্য দায়িত্বে অবহেলার অভিযোগে ঠিকাদারের শাস্তির দাবি জানিয়েছেন নিহতের পরিবারসহ এলাকাবাসী।

এ বিষয়ে ঠিকাদার মিম কন্ট্রাকশনের সত্বাধিকারী তারেক রহমান অভিযোগ অস্বীকার করে সেখানে সাইনবোর্ড দেয়া ছিল বলে দাবি করেছেন।