ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:৩৩ পূর্বাহ্ন

দুই কৃষকের আত্মহত্যার ঘটনায় মানবাধিকার কমিশনের সাথে বাদশার বৈঠক

  • আপডেট: Sunday, April 3, 2022 - 10:15 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামে ধানের জমিতে সেচ না পাওয়ায় দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যা নিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের সাথে বৈঠক করেছেন আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। রোববার সকালে এই বৈঠক হয় বলে সাংসদ বাদশা নিজেই নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈঠককালে তাঁর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেসবাহ কামাল, জান্নাতুল ফেরদৌস লাকি, আদিবাসী নেতা সঞ্জীব দ্রং প্রমুখ উপস্থিত ছিলেন। বাদশা বলেন, দুই কৃষকের আত্মহত্যার ঘটনাকে আমরা শুরু থেকেই পর্যবেক্ষণ করছি। একটি মহল নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য ঘটনাটিকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করলেও সবাই জানে এটি শুধু আত্মহত্যা নয়, কাঠামোগত হত্যাকাণ্ড।

তিনি বলেন, খবর পেয়েছি, নলকূপের অপারেটরকে গ্রেপ্তার করা হয়েছে। শুধু গ্রেপ্তার করলেই হবে না; ঘটনার তদন্তে এবং বিচার কাজে যেন কেউ প্রভাব বিস্তার করতে না পারে এবং ক্ষুদ্র জাতিসত্তার পরিবারগুলো যেন সঠিক বিচার পায় সেটিও নিশ্চিত করতে হবে। যারা প্রকৃত দোষী তারা যেন শাস্তির মুখোমুখি হয় তার জন্যই আমরা মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সাথে বৈঠক করেছি।