ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১:০৫ পূর্বাহ্ন

কাটাখালী পৌরসভায় দুদকের অভিযান

  • আপডেট: Sunday, April 3, 2022 - 10:01 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল পৌরসভাটিতে অভিযান চালান। পরে পৌরসভার প্রকৌশলীকে নিয়ে তারা বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

কাটাখালী পৌরসভার হিসাবরক্ষক জহুরুল ইসলাম এ অভিযানের বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, দুদকের তিনজন কর্মকর্তা এসেছিলেন। তারা বিভিন্ন কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের কাগজপত্র দেখেছেন। এ ছাড়া ব্যাংক স্টেটমেন্ট, ব্যাংকে টাকা জমা দেওয়ার স্লিপ এবং ক্যাশ বইয়ের ফটোকপি চেয়েছেন দুদক কর্মকর্তা। এসব দিতে তিনি কয়েকদিন সময় নিয়েছেন।

কাটাখালী পৌরসভার এখন আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করছেন কাউন্সিলর আনোয়ার সাদাত নান্নু। গত বছরের নভেম্বরে পৌরসভার মেয়র আব্বাস আলীর একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধুর ‘ম্যুরাল নির্মাণ করলে পাপ হবে’ মন্তব্য করতে শোনা যায় তাকে। এ নিয়ে তার বিরুদ্ধে মামলা হলে র‌্যাব ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

পরে সরকার তাকে সাময়িক বরখাস্ত করে। আব্বাস আলী এখনও কারাগারে। অডিও ভাইরাল হওয়ার পর আওয়ামী লীগের এই নেতাকে দলীয় সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে পৌরসভায় নানা অনিয়ম করার অভিযোগ ছিল।