ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:৫৩ পূর্বাহ্ন

ব্যাটিং বিপর্যয়ের মাঝে জয়ের ফিফটি

  • আপডেট: Saturday, April 2, 2022 - 3:00 pm

অনলাইন ডেস্ক: দ্বিতীয় দিনের শেষ ভাগে ব্যাটিং বিপর্যয়ের পর নাইটওয়াচম্যান হিসেবে তাসকিন আহমেদকে নামানো হয়েছিল। আজ অবশ্য শুরুর দিকেই বিদায় নিয়েছেন তিনি (১০)।

দলীয় ১০১ রানে পাঁচ উইকেট হারানোর পর থেকে লিটন দাসকে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন মাহমুদুল হাসান জয়। এরইমধ্যে ফিফটিও তুলে নিয়েছেন তিনি।

ইনিংস ওপেন করতে নামা জয় অন্যপ্রান্তে ৫ব্যাটারের আসা-যাওয়ার মিছিল দেখেছেন। কিন্তু বিপর্যয়ের মাঝেও দারুণ লড়াই করে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন তিনি। বল খেলেছেন ১৭০টি। অন্যপ্রান্তে লিটন দাস দ্রুত তোলার চেষ্টা করতে গিয়ে ব্যক্তিগত ১৬ রানেই স্লিপে ক্যাচ তুলে দিয়েছিলেন। তবে সেখানে দাঁড়ানো এলগার ক্যাচ মিস করে বসেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ১২৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৫৩ রানে ব্যাট করছেন জয় এবং লিটন অপরাজিত ১৬ রানে। এখনও প্রোটিয়াদের চেয়ে ২৩৯ রানে পিছিয়ে টাইগাররা।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৭ রান সংগ্রহ করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। ৪টি উইকেটই গিয়েছিল সাইমন হারমারের ঝুলিতে। দিন শেষে ৪৪ রানে জয় এবং নাইটওয়াচম্যান তাসকিন শূন্য রানে অপরাজিত ছিলেন।

সোনালী/জেআর