ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ১:০৩ পূর্বাহ্ন

তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

  • আপডেট: Saturday, April 2, 2022 - 3:06 pm

অনলাইন ডেস্ক: অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ওই ফিলিস্তিনিরা সশস্ত্র ছিল বলে দাবি ইসরায়েলি পুলিশের।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, শনিবার ভোরে ‘বন্দুকযুদ্ধে’ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতরা সম্প্রতি নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপে লিপ্ত হওয়া একটি চক্রের অংশ। তারা আরেকটি হামলার পথে ছিল বলে বিবৃতিতে দাবি করা হয়।

ঘটনার পর ইসরায়েলি বাহিনী চিকিৎসাকর্মীদের ঘটনাস্থলে যেতে দিতে অস্বীকৃতি জানায়। ফিলিস্তিনি কর্তৃপক্ষের কাছ থেকে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ঘটনাস্থলে থাকা কয়েকজন ফিলিস্তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, পশ্চিম তীরের জেনিনের দক্ষিণে আরাবায় তিনজন ‘প্রতিরোধ যোদ্ধা’ নিহত হয়েছেন।

ফিলিস্তিনি মিডিয়া ইসলামিক জিহাদ আন্দোলন নামে একটি সংগঠনের বিবৃতি প্রকাশ করেছে। এতে সংগঠনটি ইসরায়েলি বাহিনীর হাতে তাদের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেডের তিন সদস্য নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

নিহতদের শহীদ উল্লেখ করে সংগঠনটি তাদের নাম প্রকাশ করেছে। নিহতরা হলেন—খলিল তাওয়ালবেহ (২৪), সাইফ আবু লিবদাহ (২৫) ও সায়েব আবাহরা (৩০)।

এই তিনজনসহ গত তিনদিনে ইসরায়েলি বাহিনীর হাতে সাত ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। ইসরায়েলি বাহিনী বৃহস্পতিবার পশ্চিম তীরে জেনিন শরণার্থী শিবিরে এক নাবালকসহ তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে। আর শুক্রবার ইসরায়েলি বাহিনী পশ্চিম তীরের হেবরন শহরে মসজিদে নামাজের পরে এক ফিলিস্তিনিকে হত্যা করেছে।

সোনালী/জেআর