ঢাকা | মে ২৬, ২০২৪ - ৫:০০ অপরাহ্ন

লালপুর ও বড়াইগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

  • আপডেট: Friday, April 1, 2022 - 9:24 pm

সোনালী ডেস্ক: নাটোরের লালপুরে পিকনিকের বাসের চাপায় এক স্কুল ছাত্রীর ও বড়াইগ্রামে হাটিকুমরুল মহাসড়কের ফেডার রোডে আগে থেকে উল্টে পড়ে থাকা ট্রাকের সাথে ধাক্কা লেগে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে।

লালপুর (নাটোর) প্রতিনিধি জানায়, নাটোরের লালপুরে পিকনিকের বাসের চাপায় মিম আক্তার (৮) নামের এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভ্যান চালক তহিদুল ইসলাম (৫২) আহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার লালপুর- ঈশ্বরদী সড়কের লালপুর তেল পাম্পের কাছে এ ঘটনা ঘটে। সে উপজেলার কাজীপাড়া গ্রামের শহিদুল ইসলামের মেয়ে ও কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রণীর ছাত্রী। আহত তহিদুল একই গ্রামের মৃত মজির মালিথার ছেলে।

স্থানীয় ও লালপুর থানা সূত্রে জানা যায়, সকালে মিম, তার মা ও ছোট ভাইয়ের সাথে পাওয়ার ভ্যানে চড়ে একই উপজেলার ঠাকুর মোড় এলাকায় নানার বাড়ী যাচ্ছিল। ভ্যানটি উক্ত স্থানে পৌছালে কুষ্টিয়ার দৌলতপুর থেকে লালপুর গ্রীণ ভ্যালি পার্কগামী সাব্বির এন্টারপ্রাইজ (বগুড়া-জ-১১-০১৫৩) নামের একটি পিকনিকের বাস পিছন থেকে ভ্যানটিকে ধাক্কা দিলে মিম আক্তার ছিটকে সড়কে পড়ে যায়। এ সময় বাসটি তাকে চাপা দিয়ে চলে যায়।

সাথে সাথে তাদের লালপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মিম আক্তারকে মৃত ঘোষণা করেন। আহত ভ্যান চালক তহিদুল ইসলাম লালপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয়রা বাস ও তার চালককে উপজেলা মোড়ে আটক করে। পরে পুলিশ গিয়ে বাস ও চালককে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে লালপুর থানার অফিসার ইনচার্জ মনোয়ারুজ্জান জানান, বাস ও চালককে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

নাটোর প্রতিনিধি জানান, বড়াইগ্রামের হাটিকুমরুল মহাসড়কে প্রায় দু,দিন ধরে হাই ও ফেডার রোডের মাঝামাঝি এক্সিডেন্ট করে উল্টে পড়ে থাকা ট্রাকের সাথে ধাক্কা লেগে মোটসাইকেলে চালক সাখাওয়াত হোসেন (৩০) নিহত হয়েছে।

এসময় মোটরসাইকেলটি আগুন লেগে ভষ্মিভূত হয়। বৃহস্পতিবার রাত আটটার দিকে বনপাড়া- হাটিকুমরুল মহাসড়কের আইড়মাড়ি ব্রিজ এলাকায় এ দূর্ঘটনা ঘটে। স্থানিয়রা জানান, ট্রাকটি প্রায় দু’দিন ধরে এক্সিডেন্ট করে সড়কের উপর উল্টে ছিল। এতে ট্রাকের এক অংশ মহাসড়কে বাকি অংশ ফিডার সড়কে ওপর পড়ে থাকে। রাত আটটার দিকে ঢাকা থেকে বনপাড়া গামী একটি মোটরসাইকেল ওই জায়গায় পৌছালে পড়ে থাকা ট্রাকের মাথার সাথে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক ঘটনাস্থলেই মারা যায় ও মোটর সাইকেলটিতে আগুন লেগে ভষ্মিভূত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। নিহত সাখওয়াত বনপাড়া পৌরসভার কালিকাপুর ১০ নং ওয়ার্ডের খালেকের একমাত্র পুত্র। শাখাওয়াত ময়মনসিংহ থেকে নিজ গ্রাম কালিকাপুর ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। পরে বনপাড়া হাইওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে বনপাড়া থানায় নিয়ে যায়।