ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১:৩৩ অপরাহ্ন

পদ্মার চরে দরিদ্রদেরকে খাদ্যসামগ্রী বিতরণ

  • আপডেট: Friday, April 1, 2022 - 9:17 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পদ্মার চরাঞ্চলের স্বল্পআয়ী শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিলেন সামাজিক সংগঠন স্পন্দন-বি’র পক্ষ থেকে সেন্টার ফর ডেভলপমেন্ট ইনিশিয়েটিভ অ্যান্ড রিসার্চ (সিডিআইআর)।

পবিত্র মাহে রমজান শুরুর প্রাক্কালে স্বল্প আয়ের মানুষের মাঝে ঢাকার বাসিন্দা লাইলী রহমানের আর্থিক সহযোগিতায় রাজশাহী জেলার পবা উপজেলার হরিপুর ইউনিয়নের চর খানপুর এবং রাজশাহী মহানগরীর কষ্টে থাকা মানুষের মাঝে ২৫ কেজি চালের একটি করে প্যাকেট তুলে দেয়া হয়।

বিতরণ অনুষ্ঠানে হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলে রেজভী আল হাসান মঞ্জিল, স্পন্দন-বি প্রোগ্রাম ম্যানেজার মাহমুদুল হাসান তুহিন, পবা উপজেলা প্রেসক্লাব সভাপতি কাজী নাজমুল ইসলাম, সিডিআইআর এর ভলান্টিয়ার ম্যানেজমেন্ট কো-অর্ডিনেটর জিহাদুল ইসলাম, ভিবিডি রাজশাহী সভাপতি মনিরুল ইসলাম সবুজ এবং উন্নয়ন সংগঠক এবং ইউএস স্টেট অ্যালামনাই সুব্রত কুমার পাল উপস্থিত ছিলেন।

স্বল্পআয়ী মানুষজন খাদ্যসামগ্রী গ্রহণকালে বলেন, আমাদের এই সংকটময় মূহুর্তে স্পন্দন-বি ও সিডিআইআর যেভাবে আমাদের পাশে এসে দাঁড়ালো, এটি সত্যিই আমাদের জন্য এক পরম পাওয়া। উল্লেখ্য ইতোপূর্বেও খাদ্যসামগ্রীর প্যাকেজ, শীতবস্ত্র বিতরণ করা হয়। স্পন্দনবি গরীব মেধাবী শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদানের মাধ্যমে পড়াশুনাকে এগিয়ে নেয়া, আপদকালীন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি সিডিআইআর সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে থেকে সাহস যোগানোসহ উন্নয়ন গবেষণায় ভূমিকা রাখছে। রাজশাহীর একদল চিন্তাশীল মানুষের প্রেরণায় গড়ে উঠা সংগঠনটি আসন্ন ঈদেও মানুষের পাশে থেকে হাসি ফোটানোর চেষ্টা করবে বলে জানান।