ঢাকা | অক্টোবর ২৬, ২০২৪ - ৬:৩৫ অপরাহ্ন

রাজশাহীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা

  • আপডেট: Thursday, March 31, 2022 - 10:34 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে ‘স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হতে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে রাজশাহী কালেক্টরেট মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কীভাবে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি তা সকলেই জানে। স্বাধীনতার আগে আমরা কোথায় ছিলাম, পরে কোথায় ছিলাম আর এখন আমরা কোথায় আছি- একটু চিন্তা করলে সহজেই উপলব্ধি করতে পারব।

বিভাগীয় কমিশনার আরও বলেন, যে দেশকে আমরা যুদ্ধে পরাজিত করে স্বাধীনতা এনেছি, তাদের চেয়ে আমরা সবদিক থেকে এগিয়ে গেছি। এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। আমরা মিঠা পানির মাছ উৎপাদনে তৃতীয়। আমরা নিজেদের টাকায় পদ্মাসেতু করেছি। গ্রাম থেকে নগরে- কোথায় নেই আমাদের উন্নয়ন? এটাই আমাদের অর্জন।

জেলা প্রশাসক আব্দুল জলিল সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক ও জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।