ঢাকা | অক্টোবর ২৬, ২০২৪ - ৬:৩০ অপরাহ্ন

উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয় নিয়ে কর্মশালা

  • আপডেট: Thursday, March 31, 2022 - 10:40 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ‘সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয়’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী কলেজ মিলনায়তনে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) ও মানব কল্যাণ পরিষদ এ আয়োজন করে। আয়োজনে সহযোগিতা করে দি এশিয়া ফাউন্ডেশন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। কর্মশালায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পুলিশ কমিশনার সহিংসতা, উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুবসমাজকে ভূমিকা রাখার আহ্বান জানান। পুলিশের পক্ষ থেকে তাদের এ জন্য সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, রাজশাহী কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক এবং দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম ডিরেক্টর সাদাত সদরুদ্দিন শিবলী। কর্মশালায় সভাপতিত্ব করেন আরএমপির উপকমিশনার (বোয়ালিয়া) সুজায়েত ইসলাম।