ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ৭:২৩ পূর্বাহ্ন

ঘিওরে ৯টি কঙ্কাল চুরি

  • আপডেট: Thursday, March 31, 2022 - 2:22 pm

অনলাইন ডেস্ক: মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন বড় ধুলন্ডী জান্নাতুল বাকি কবরস্থান থেকে রাতের আঁধারে নয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে কঙ্কাল চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

জানা যায়, কঙ্কাল চুরি করার জন্য এ কবরস্থানের ১০টি কবর খোঁড়ে দুর্বৃত্তরা। কিন্তু নতুন একটি কবর থেকে দুর্গন্ধ ছড়ালে তারা বাকি নয়টি কবরের কঙ্কাল নিয়ে পালিয়ে যায়। বৃহস্পতিবার সকালে স্থানীয়রা কবরস্থান পরিষ্কার করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি বুঝতে পারেন। এরপর তাৎক্ষণিকভাবে স্থানীয় চেয়ারম্যান ও প্রশাসনকে বিষয়টি জানানো হয়।

ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আওয়াল বলেন, আমার ইউনিয়নের বড় ধুলন্ডী এলাকায় কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। আমি প্রশাসনকে জানিয়েছি এবং প্রশাসনিক লোকজন ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি তদন্ত করছেন।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রতিটি কবরের সাইডে ছোট ছোট গর্ত করে কঙ্কালের কিছু অংশ নিয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান বলেন, আমি ছুটিতে থাকায় উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) ঘটনাস্থলে পাঠিয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোনালী/জেআর