ঢাকা | মে ৩০, ২০২৪ - ২:৪৫ অপরাহ্ন

সাংবাদিক বাবলুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট: Friday, March 25, 2022 - 11:07 pm

প্রেস বিজ্ঞপ্তি: উত্তরা প্রতিদিন পত্রিকার প্রয়াত সম্পাদক, রাজশাহী সিটি প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি ও সিরাজগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর আত্মার মাগফিরাত কামনায় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় রাজশাহী কলেজিয়েট স্কুলে অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম।

রাজশাহী সিটি প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা ও সিরাজগঞ্জ জেলা সমিতির আয়োজনে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মরহুমের জীবনী নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দেন, রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জুলফিকার, সিরাজগঞ্জ জেলা সমিতির সভাপতি কে.এম হাবিবুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল ও কবি কুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার।

জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সভাপতি রফিক আলমের সঞ্চালনায় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মরহুমের সহকর্মী, পরিবার, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও সুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহীর সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু গত ১৫ ফেব্রুয়ারি সকাল সোয়া ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ^াস ত্যাগ করেন। আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু সৎ সাংবাদিকতায় রাজশাহীর ইতিহাসে এক দৃষ্টান্ত নাম। জীবদ্দশায় সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। তার হাতে তৈরি হওয়া অনেক সাংবাদিক রাজশাহীসহ সারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। রয়েছে প্রবাসেও। তিনি ১৯৮৮ সালে তৎকালীন রাজশাহী থেকে প্রকাশিত সাপ্তাহিক সোনার দেশ (বর্তমানে দৈনিক) পত্রিকায় লেখালেখির মাধ্যমে বাবলু সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করলেও ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন ‘দৈনিক উপচার’ পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। এরপর কিছু অংশ মালিকানায় প্রতিষ্ঠা করেন আরও একটি দৈনিক ‘উত্তরা প্রতিদিন’। মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত এই পত্রিকার প্রধান সম্পাদক ও দৈনিক জনতা পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ছিলেন। কর্মজীবনে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক এবং বাংলাদেশ বেতার-এ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।