ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৯:৩৪ অপরাহ্ন

উত্তরাঞ্চলে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত

  • আপডেট: Friday, March 25, 2022 - 11:04 pm

 

স্টাফ রিপোর্টার: আগামী রোববার (২৭ মার্চ) থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন।

শুক্রবার বিকাল সাড়ে ৫টায় রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় এই সংবাদ সম্মেলন করেন তিনি। আগের দিন বৃহস্পতিবার বিকালে একই স্থানে সংবাদ সম্মেলন করে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন তিনি। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগের পক্ষ থেকে ধর্মঘটের এ ঘোষণা দেওয়া হয়।

গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালীতে হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় গ্রেপ্তার বাস চালকের এখনও জামিন না হওয়ায় এ কর্মসূচি দেওয়া হয়। এর আগে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। স্মারকলিপি দেওয়া হয় জেলা প্রশাসককে। সে সময় চালক আবদুর রহিমের মুক্তির জন্য ২৪ মার্চ পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়।

কিন্তু ২৪ মার্চ তাঁর জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করেন আদালত। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়। তবে শুক্রবার সংবাদ সম্মেলনে মাহাতাব হোসেন চৌধুরী লিখিত বক্তব্যে জানিয়েছেন, রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক তাঁর সঙ্গে কথা বলে আগামী ২৯ মার্চ চালকের জামিনের ‘সু-ব্যবস্থা’ করার আশ্বাস দিয়েছেন। তাঁর বিশেষ অনুরোধে ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হলো।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রহমান পটল, জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সভাপতি ফরিদ আলী, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ভুলুসহ অন্য শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।