ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১১:৩১ অপরাহ্ন

‘কিংবদন্তি ম্যাশকে’ টপকাতে চান তাসকিন

  • আপডেট: Thursday, March 24, 2022 - 1:39 pm

অনলাইন ডেস্ক: জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজার বড় ভক্ত তাসকিন আহমেদ। ম্যাশের নেতৃত্বে ও ছায়ায় বেড়ে উঠেছেন দীর্ঘদেহি ডানহাতি পেসার তাসকিন। গুরুর বুকে বুক ঠেকিয়ে ‘ম্যাশ-কিন’ উদযাপন করেছেন। তাসকিন নামক গাছটার ওপর থেকে ম্যাশের ওই ছায়া সরে গেছে।

মাথার ওপর রোদ পড়া তাসকিন এখন বাড়ন্ত এক বৃক্ষ। মধ্যের সময়টাতে ঝড়-ঝঞ্ঝা গেছে। সেই দুঃসময় কাটিয়ে তিনি এখন ক্যারিয়ারের বসন্ত উপভোগ করছেন। ক্যারিয়ারের সেরা সময়টায় ছয় ফুট দুই ইঞ্চি উচ্চতার এই পেসার স্মরণ করলেও গুরু মাশরাফিকে। জানালেন, যেতে চান তার পর্যায়ে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ নিশ্চিত করে ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন তাসিকন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এই তারকা পেসার বলেন, ‘আমি খেলা শুরু করেছি মাশরাফি ভাইয়ের বিগ ফ্যান হিসেবে। ফাস্ট বোলারদের মধ্যে তিনি লেজেন্ড। আমিও চেষ্টা করবো তার মতো লেজেন্ড হতে।’

চার বছর আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বাজে সময় কাটিয়েছিলেন তাসকিন। দল থেকে বাদও পড়ে গিয়েছিলেন। সেই স্মৃতি ভুলতে এবার ম্যাচ জয়ী বোলিং করার প্রত্যয় ব্যক্ত করে দেশ ছেড়েছিলেন তিনি, ‘প্রত্যেক সিরিজেই আমি অবদান রাখতে চাই। চার বছর আগে এখানে এসে দল থেকে বাদ পড়েছিলাম। এবার ভালো করতে চেয়েছিলাম।’

বল হাতে গত দেড়-দুই বছর দারুণ সফল তাসকিন। গতি ঠিক রেখেছেন। লাইন-লেন্থে নিয়ন্ত্রণ বাড়িয়েছেন। তাকে সেরা ছন্দে ফেরাতে অসাধারণ কাজ করেছেন পেস বোলিং কোচ কোর্টলি ওয়ালস ও ওটিস গিবসন। কোচদের কথা মতো বেসিক ঠিক রেখে, প্রক্রিয়া মেনে বোলিং করায মনোযোগ দিচ্ছেন বলে জানিয়েছেন সিরিজ নির্ধারণী ম্যাচে পাঁচ উইকেট নেওয়া পেসার তাসকিন।

সোনালী/জেআর