ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৩:৩৭ অপরাহ্ন

ভারতকে বড় স্কোর গড়তে দেয়নি বাংলাদেশ

  • আপডেট: Tuesday, March 22, 2022 - 11:00 am

অনলাইন ডেস্ক: নারী বিশ্বকাপে আজ ভারতের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। বিশ্বকাপে টিকে থাকতে হলে ম্যাচটি জিততেই হবে বাংলাদেশের নারীদের। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৯ রান তোলে ভারত। টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের জিততে দরকার ২৩০ রান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৭৪ রান যোগ করেন ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা। এরপর স্কোরবোর্ডে কোনো রান না তুলেই তিন উইকেট হারায় ভারত। রিতু মনি এবং নাহিদা আক্তারের বোলিং তোপে বিপদে পড়ে যায় ভারত।

এমন কঠিন সময়ে যষ্টিকা ভাটিয়া ও হারমনপ্রীত কাউরের ৩৪ রানের জুটি একশো পেরিয়ে যেতে ভূমিকা রেখেছে। দলীয় ১০৮ রানে হারমনপ্রীতের উইকেট হারায় ভারত। তার আগে ভারতীয় ব্যাটার ৩৩ বলে ১৪ রান করে ফিরেছেন। এরপর বড় জুটি গড়েন যষ্টিকা-রিচা। তাদের ৫৪ রানের জুটি ভারতকে দুইশো পেরিয়ে যেতে সহায়তা করেছে। রিচা ৩৬ বলে ২৬ রানে আউট হয়েছেন। আর যষ্টিকা খেলেছেন ৮০ বলে ৫০ রানের মহামূল্যবান ইনিংস। সবমিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২২৯ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার রিতু মনি। এই পেসার ৩৭ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। এছাড়া নাহিদা আক্তার দুটি এবং জাহানারা আলম একটি উইকেট নেন।

সোনালী/জেআর