ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:৩০ অপরাহ্ন

আইপিএলে তাসকিনের বদলে জিম্বাবুয়ের মুজারাবানি!

  • আপডেট: Tuesday, March 22, 2022 - 3:01 pm

অনলাইন ডেস্ক: আইপিএলে প্রথমবার খেলার সুযোগ এসেছিল বাংলাদেশের পেসার তাসকিন আহমেদের। কিন্তু জাতীয় দলের খেলা থাকার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফে অনুমতি না মেলায় সুযোগ হাতছাড়া হলো তার।

তাসকিনের বদলে ৮ বছরে প্রথম জিম্বাবুইয়ান ক্রিকেটার হিসেবে আইপিএলে ডাক পেতে যাচ্ছেন তারকা বোলার ব্লেসিং মুজারাবানি।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ এমনটাই জানিয়েছে।

আইপিএল শুরু হওয়ার মাত্র দিন কয়েক আগে চোট পেয়ে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে যান ইংল্যান্ডের মার্ক উড। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসে তার বদলি হিসেবে এখনও কোনও ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়নি। তবে শোনা যাচ্ছে, জিম্বাবুয়ের তারকা বোলার ব্লেসিংকে নিতে চলেছে নতুন আইপিএল ফ্রাঞ্চাইজি।

২৫ বছর বয়সী ব্লেসিংই লক্ষ্ণৌতে মার্ক উডের বদলি হতে চলেছেন বলে জোর জল্পনা। যদিও ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি। সোমবার রাতেই জিম্বাবুয়ের ভারতীয় দূতের সোশ্যাল মিডিয়ায় আইপিএলের জন্য ব্লেসিংয়ের ভারতে আসার কথা জানানো হয়। তারপর থেকেই তাকে নিয়ে শুরু হয়েছে জল্পনা।

যদিও ব্লেসিং লক্ষ্ণৌর প্রথম পছন্দ ছিলেন না। তার আগে বাংলাদেশের ফাস্ট বোলার তাসকিনের দিকে হাত বাড়িয়েছিল লক্ষ্ণৌ। তবে বর্তমানে বাংলাদেশের হয়ে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত তাসকিন। এরপর টেস্ট সিরিজও রয়েছে। সেই কারণেই তাসকিনকে আইপিএল খেলার ছাড়পত্র দিতে রাজি হয়নি বিসিবি। এরপরেই ব্লেসিংয়ের দিকেই লক্ষ্ণৌ হাত বাড়িয়েছে।

২০১৪ আইপিএলে সর্বশেষ জিম্বাবুয়ের কোনো ক্রিকেটার হিসেবে সানরাইজার্স হায়দরাবাদ দলে ছিলেন ব্রেন্ডন টেলর। তারপর থেকে আইপিএলে আর কোনও জিম্বাবুইয়ান তারকাকে দেখা যায়নি। ব্লেসিং সেই অর্থে আট বছরে প্রথম এবং টাটেন্ডা টাইবু, রে প্রাইস ও টেলরের পর চতুর্থ জিম্বাবুইয়ান হিসেবে আইপিএলে খেলবেন।

সোনালী/জেআর