ঢাকা | মে ১৮, ২০২৪ - ৪:১৪ অপরাহ্ন

বাঘায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

  • আপডেট: Monday, March 21, 2022 - 3:35 pm

অনলাইন ডেস্ক: বাঘা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সমর্থকদের সঙ্গে বাঘার সাবেক পৌর মেয়র আক্কাস আলীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করেছে। তবে এখনও উত্তেজনা চলছে।

স্থানীয়রা জানান, বাঘা থানা আওয়ামী লীগের সম্মেলনে বর্তমান সভাপতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আবারো সভাপতি প্রার্থী ছিলেন। একই পদে জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র আক্কাস আলীও প্রার্থী হন। এনিয়ে দুপক্ষের মাঝে উত্তেজনা চলছিলো।

আক্কাস আলী অভিযোগ করেন, তার সমর্থকরা সম্মেলনস্থল বাঘা শাহদৌলা সরকারি কলেজ মাঠে প্রবেশ করতে থাকলে শাহরিয়ার আলমের সমর্থকরা তাদের প্রবেশে বাধা দেন। পরে দুপক্ষের মাঝে সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে আক্কাস আলী তার সমর্থকদের নিয়ে নিজ বাড়ীর সামনে চলে যান। সেখানে গিয়ে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ, লাঠিপেটা ও মোটরসাইকেল ভাংচুর করে।

তিনি জানান, পুলিশ ও শাহরিয়ার আলমের সমর্থকদের হামলায় তার অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছন।

এ বিষয়ে জানতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি।

তবে আওয়ামী লীগেরর সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, আক্কাসের লোকদের ঢুকতে কেউ বাধা দেয়নি। আক্কাস প্রায় দুই হাজার লোক নিয়ে এসে মঞ্চের সামনে মহিলাদের সামনে বসে পড়ে। সেখান থেকে সরে যেতে বলতেই মারামারিতে লিপ্ত হয়। মনে হয় আক্কাস মারামারির উদ্দেশ্য নিয়েই এসেছিলো। পরে পরিস্থিতি শান্ত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

সোনালী/জেআর