ঢাকা | মে ২৬, ২০২৪ - ৫:৩৪ অপরাহ্ন

মোহনপুর দুর্গাপুর ও বাগমারায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

  • আপডেট: Monday, March 21, 2022 - 11:21 pm

সোনালী ডেস্ক: আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় মোহনপুর দুর্গাপুরে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ও বনাঢ্য শোভাযাত্রা এবং বাগমারায় সমাপণী অনুষ্ঠিত হয়েছে।

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মোহনপুর জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে। গতকালর্ সোমবার মোহনপুর উপজেলা নির্বাহি অফিসার সানওয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে এই মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন।

কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আব্দুল মান্নানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোছাঃ রহিমা খাতুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ আব্দুস সালাম, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, মোহনপুর সরকারি কলেজ অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, জাহানাবাদ ইউপি চেয়ারম্যান হযরত আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা বন্দনা শাহা, যুব কর্মকর্তা রোকনুজ্জামান তালুকদারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপজেলা চত্বরে ১৪ টি স্টলে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে কৃষির প্রযুক্তি প্রদর্শন করেছেন।

দুর্গাপুর প্রতিনিধি জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দুর্গাপুরে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ও বনাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। দুর্গাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল সোমবার উপজেলা চত্বর মাঠে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। পরে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানার সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লা, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া সুলতানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা বেলাল হোসাইন, দেলুয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলামসহ দুর্গাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাগমারা প্রতিনিধি জানান, বাগমারায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বাগমারা উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুমীতের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাকলাইন হোসেন ও উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল করিম প্রমূখ। আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা বিরতন করা হয়। এছাড়া মেলায় প্রদর্শিত তিনটি নির্বাচিত সেরা স্টলের মালিক ও অন্যান্যদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।