ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১:৫০ পূর্বাহ্ন

কক্সবাজার যাওয়ার পথে ঘাতক ট্রাক কেড়ে নিল ৫ পর্যটকের প্রাণ

  • আপডেট: Monday, March 21, 2022 - 11:12 am

অনলাইন ডেস্ক:  প্রাইভেট কারে করে কক্সবাজার যাওয়ার পথে চট্টগ্রামের লোহাগাড়ায় ঘাতক ট্রাক কেড়ে নিল ৫ পর্যটকের প্রাণ। কার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই চারজন নিহতের পাশাপাশি আরেকজন হাসপাতালে নেয়া হলে মারা যান।

সোমবার ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আধুনগর বাস স্টেশনের দক্ষিণ দিকে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের সকলের পরিচয় নিশ্চিত হওয়া না গেলেও ঘটনাস্থলে হারুন নামে একজন আইনজীবী ও চমেক হাসপাতালে নেয়ার পর হুমায়ন নামে একজনের পরিচয় পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত জেলা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার বলেন, লোহাগাড়ায় দুর্ঘটনায় গুরুতর আহত প্রাইভেটকারের এক যাত্রীকে সকাল পৌনে নয়টার দিকে হাসপাতালে আনা হয়। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয় আধুনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, ‘সোমবার ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আধুনগর বাস স্টেশনের দক্ষিণ দিকে কক্সবাজারমুখি একটি কারের সাথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হয়। গুরুতর আহত একজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। নিহতরা সবাই প্রাইভেট কারের যাত্রী।’

জানা যায়, চট্টগ্রাম থেকে প্রাইভেটকারে করে কক্সবাজার যাচ্ছিলেন হারুনসহ পাঁচ পর্যটক। কিন্তু বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির ট্রাকটি সামনে থেকে ধাক্কা দেয় কারটিকে। এতে কারটি সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই চারজন নিহত হয়।পরবর্তীতে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় একজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে, কিন্তু হাসপাতালে নেয়ার পথে তিনিও মারা যান।

তবে ঘটনার পর পরই ঘাতক ট্রাকটির চালক পালিয়ে যায় বলে জানান লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান। তিনি জানান, আমরা ঘাতক ট্রাকটির চালককে আটকের চেষ্টা করছি এবং নিহতদের পরিচয় শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা নিচ্ছি।