ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ২:৫৩ পূর্বাহ্ন

শাপলার উদ্যোগে জাতীয় শিশু দিবস পালিত

  • আপডেট: Sunday, March 20, 2022 - 12:53 pm

প্রেস বিজ্ঞপ্তি: বেসরকারি উন্নয়ন সংস্থা শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার উদ্যোগে গত বৃহস্পতিবার সকাল ১০টায় শাপলার রাজশাহীস্থ বনলতা আবাসিকে সংস্থার প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

এর আগে দিবস উদযাপনের অংশ হিসেবে মোহনপুর উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সংস্থাটির নিবার্হী পরিচালকসহ প্রধান কার্যালয়ের স্টাফদের সমন্বয়ে একটি টিম রাজশাহী কলেজ প্রাঙ্গণে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধু চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত, গীতা পাঠ, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের পর দিবস সম্পর্কিত আলোচনা এবং সবশেষে কালচারাল স্কুল ও সংস্থার স্টাফদের সমন্বয়ে বঙ্গবন্ধু কেন্দ্রিক গান, দেশের গান ও নাচ এর মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাতীয় পর্যায়ের এনজিও আইডিএফ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জহিরুল আলম, বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইডিএফ এর নির্বাহী পরিচালকের সহধর্মিনি হোসনে আরা আলম, আইডিএফ এর রাজশাহী অঞ্চলের জোনাল ম্যানেজার বিজন কুমার।

অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহসিন আলী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সমন্বয়কারী মাহবুব হোসেন, সমন্বয়কারী হাসিবুর রহমান, সমন্বয়কারী রনজিৎ কুন্ডু এবং সমৃদ্ধি সমন্বয়কারী আলীনুর হোসেনসহ সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মানব সম্পদ উন্নয়ন বিভাগের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম।

সোনালী/জেআর