ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৬:৪২ পূর্বাহ্ন

শিরোনাম

খেলা এখনও শেষ হয়নি: মমতা

  • আপডেট: Thursday, March 17, 2022 - 1:15 pm

অনলাইন ডেস্ক: আগামী ২৪ জুলাই শেষে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের পাঁচ বছরের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই রাষ্ট্রপতি ভোট হওয়ার কথা। আর সেখানেই বিজেপিকে বিপাকে ফেলতে চাইছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার তিনি বলেছেন, ‘এবার বিজেপির জন্য রাষ্ট্রপতি নির্বাচন এতটা সহজ হবে না। তাদের কাছে দেশের মোট বিধায়কের অর্ধেকও নেই। বিরোধী দলগুলির একসঙ্গে সারা দেশে আরও বেশি বিধায়ক রয়েছে, খেলা এখনও শেষ হয়নি। এমনকি সমাজবাদী পার্টির মতো দল, যারা উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে হেরেছে, তাদেরও গতবারের চেয়ে বেশি বিধায়ক রয়েছে।’

এদিন রাজ্য বিধানসভায় স্বরাষ্ট্র দপ্তরের বাজেট পেশ করেন তিনি। আর সেখানেই একাধিক ইস্যুতে বক্তব্য রাখেন রাজ্যের প্রশাসনিক প্রধান। ভারতে কেন্দ্রের শাসক দলের কাছে সবচেয়ে বড় পরীক্ষা রাষ্ট্রপতি নির্বাচন। এবার রাষ্ট্রপতি নির্বাচন নিয়েই পদ্মশিবিরকে চ্যালেঞ্জ ছুড়ে দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর জিনিউজের।

মুখ্যমন্ত্রী বিরোধী দল বিজেপির বিধায়কদের উদ্দেশে মমতার বক্তব্য, ‘সামনেই রাষ্ট্রপতি নির্বাচন আছে। আমাদের সকলের সহযোগিতা না পেলে কিন্তু আপনাদের যথেষ্ট চিন্তার কারণ আছে। বিধানসভা নির্বাচনে পরাজয় সত্ত্বেও সমাজবাদী পার্টির মতো দলগুলি যথেষ্ট শক্তিশালী।’

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে নিজেদের প্রার্থীকে জিতিয়ে আনতে বিজেপি তথা এনডিএ শিবিরের কাছে এখন পঞ্চাশ শতাংশের থেকে কম ভোট আছে। পাঁচ রাজ্যের ভোটের আগেই সেই অবস্থা ছিল। তার মধ্যে চার রাজ্যে দল সরকার গড়তে চললেও উত্তরপ্রদেশে অনেকগুলি আসন কমে গেছে।

সোনালী/জেআর