ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ১:৫৬ পূর্বাহ্ন

এতিমের বাড়িঘর ভেঙ্গে জমি দখলের চেষ্টার অভিযোগ

  • আপডেট: Tuesday, March 15, 2022 - 9:57 pm

মোহনপুর প্রতিনিধি: মোহনপুরে এতিম ভাগিনার বাড়িঘর ভাংচুর করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে আপন মামার বিরুদ্ধে। এছাড়া এতিম ভাগিনা নছিমদ্দিন বাবুর বিরুদ্ধে আদালতে মামলাও দায়ের করেছেন মামা রফিক উদ্দিন। মামলা ও হামলার শিকার হয়ে এতিম নছিমদ্দিন বাবু দিশেহারা হয়ে পড়েছেন। অবশেষে বিষয়টি সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মোহনপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে নছিমদ্দিন বাবু অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকায় সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোহনপুর উপজেলার মহব্বতপুর গ্রামের মৃত নইমুদ্দিনের এতিম ছেলে নছিমদ্দিন বাবু তার আপন মামা রফিক উদ্দিনের কাছ থেকে জমি ক্রয় করে নিজ জমিতে টিনের বেড়া-ছাউনি দিয়ে ঘর করে কোনমতে বসবাস করে আসছিলেন। গত ১২ ফেব্রুয়ারি সোহেল রানা নামের এক ব্যক্তির পরামর্শে রফিক উদ্দিন তার লোকজন নিয়ে জোর করে বাড়িঘর ভাংচুর করে জমি দখলের চেষ্টা করতে থাকে। খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলে রফিক উদ্দিন তার লোকজন নিয়ে চলে যায়। বর্তমানে নছিমদ্দিন বাবু অন্যের বাড়ি বসবাস করছেন।

ধুরইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেনসহ স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদসহ গ্রামে কয়েক দফা মিমাংসার লক্ষে বসে নছিমদ্দিন বাবু মেনে নিলেও মামা রফিক উদ্দিন মেনে না নেওয়ায় বিষয়টি মিমাংসা করা সম্ভব হয়নি। একের পর এক মামলা করে এতিম নছিমদ্দিন বাবুকে হয়রানি করছে আপন মামা রফিক উদ্দিন।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সানওয়ার হোসেন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।