ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:৪৩ পূর্বাহ্ন

জোট শরিকদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক মঙ্গলবার

  • আপডেট: Monday, March 14, 2022 - 12:25 pm

অনলাইন ডেস্ক: দীর্ঘ তিন বছর পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন জোট প্রধান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

জোটের শরিক দলের গুরুত্বপূর্ণ নেতা ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা বৈঠকে অংশ নেবেন।

বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা, বিএনপিসহ সরকারবিরোধীদের রাজনৈতিকভাবে মোকাবিলা এবং কর্মকৌশল নির্ধারণ করা হবে বলে ধারণা করা হচ্ছে। একইসাথে শরিকদলের ক্ষোভ প্রশমনও এই সভার অন্যতম উদ্দেশ্য বলে জানা যায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর এখন পর্যন্ত মন্ত্রিসভায় স্থান দেয়া হয়নি ১৪-দলীয় জোটের শরিক দলের নেতাদের। একই সঙ্গে জোটের সঙ্গে আনুষ্ঠানিক কোনো বৈঠকও করা হয়নি গত তিন বছরে। জোট প্রধান দলের একলা চলো নীতিতে ক্ষুব্ধ শরিকরা।

এ নিয়ে জোটের শরিকদের কেউ কেউ বিভিন্ন সময় প্রকাশ্যে আওয়ামী লীগের সমালোচনাও করেছেন। আবার ‘আওয়ামী লীগের একলা চলো’ নীতির সমালোচনা করে জোট প্রধানের সাক্ষাৎ চেয়ে আসছিলেন ১৪-দলীয় জোট শরিকরা। জোটের ভিতরে দূরত্ব কমাতেই আগামীকাল মঙ্গলবার বৈঠক ডাকা হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪-দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, মঙ্গলবার জোটের শরিক নেতাদের সঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বসবেন।

সোনালী/জেআর