ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১:৪৮ পূর্বাহ্ন

বাল্যবিবাহ নিরোধ কমিটি সক্রিয়করণে মতবিনিময়

  • আপডেট: Sunday, March 13, 2022 - 9:47 pm

স্টাফ রিপোর্টার: বাল্যবিবাহ প্রতিরোধ এবং এর কূফল সম্পর্কে জানাতে প্রতিনিয়ত উঠান বৈঠক, প্রচারাভিযান, সভা-সমাবেশসহ জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণে সকলে এগিয়ে এলে বাল্যবিবাহ বন্ধে কার্যকর ফলাফল পাওয়া সম্ভব বলে মনে করেন বক্তারা।

রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের নির্ধারিত আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সদস্য সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) বাল্যবিবাহ প্রতিরোধে বাস্তবায়িত কার্যক্রম এবং আর কী করা যেতে পারে তাই নিয়ে একটি মাল্টিমিডিয়া উপস্থাপনা শেষে এসকল কথা বলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানার সভাপতিত্বে ইউনিসেফ এর সহযোগিতায় এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) বাল্যবিবাহ নিরোধ কমিটি সক্রিয়করণের লক্ষ্যে এবং রাজশাহী জেলায় বাল্যবিবাহ প্রতিরোধে সার্বিক পরিস্থিতি নিয়ে প্রোগ্রাম ম্যানেজার মনিরুল ইসলাম পায়েল বাল্যবিবাহ প্রতিরোধে আর কী কী করা প্রয়োজন তা মাল্টিমিডিয়ায় সকলের সামনে উপস্থাপন করেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা বাল্যবিবাহ বন্ধে বেশ কিছু দিকনিদের্শনা প্রদান করেন। ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দকে কার্যকর ভূমিকা নিতে উপজেলা নির্বাহী অফিসারদের মনিটরিং এবং ফলোআপের উপর তাগিদ দেন। একই সাথে প্রতিমাসে যাতে ইউনিয়ন পরিষদ সভা সম্পন্ন করনে এবং উপজেলা নির্বাহী অফিসারদের জানান সেটিও নিশ্চিত করার কথা বলেন। উপজেলা চেয়ারম্যানদের প্রতি বাল্যবিবাহ প্রতিরোধে সক্রিয় অংশগ্রহণের অনুরোধ করেন।