ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৬:২২ পূর্বাহ্ন

দুর্গাপুর পৌর আ.লীগের কার্যক্রম স্থগিত

  • আপডেট: Sunday, March 13, 2022 - 10:30 pm

স্টাফ রিপোর্টার: সম্মেলনের তিন দিন পর রাজশাহীর দুর্গাপুর পৌর আওয়ামী লীগের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করে দেওয়া হয়েছে। শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দুর্গাপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নির্বাচিত সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরীফের সমন্বয়ে ঘোষিত কমিটি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনের নির্দেশে আদিষ্ট হয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কমিটির সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হলো।’

সম্প্রতি রাজশাহীর পবা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছিলেন, যেসব নেতাকর্মী নির্বাচনে নৌকার বিরোধীতা করেছেন তাঁরা দলের পদে আসতে পারবনে না। তবে গত ৯ মার্চ দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সম্মেলনে নৌকার বিরোধীতাকারী দুজনকে সভাপতি-সম্পাদক করা হয়।

সম্মেলনে ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করা আজাহার আলীকে দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও শরিফুজ্জামান শরীফকে সাধারণ সম্পাদক করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা তাদের নাম ঘোষণা করেন।

বিতর্কিত এ কমিটি নিয়ে গত শনিবার সোনালী সংবাদে একটি সংবাদ প্রকাশ হয়। এরপর রাতেই এ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। দলীয় সূত্র জানিয়েছে, দ্রুতই আজাহার আলী ও শরিফুজ্জামান শরীফকে অব্যহতি দিয়ে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।