ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৬:২৫ অপরাহ্ন

ইসরায়েলের সহযোগিতা চাইলেন জেলেনস্কি

  • আপডেট: Sunday, March 13, 2022 - 12:47 pm

অনলাইন ডেস্ক: ইউক্রেনের মেলিতোপোল শহরের মেয়রের মুক্তির বিষয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সহযোগিতা চেয়েছেন ভলোদিমির জেলেনস্কি। এক টুইটে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি নিজে এ কথা জানিয়েছেন।

সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়, জেলেনস্কি ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে কথা বলেছেন। রাশিয়ায় সহিংসতা নিরসনে শান্তি আলোচনার অগ্রগতি বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

এছাড়া টুইটে জেলেনস্কি জানিয়েছেন, তিনি মেলিতোপোল শহরের মেয়রকে মুক্তি দিতে বেনেটের সহযোগিতা চেয়েছেন। ইউক্রেনের দাবি, মেলিতোপোলের মেয়রকে গত শুক্রবার ধরে নিয়ে গেছে রাশিয়ার সেনাবাহিনী।

টুইটে জেলেনস্কি আরও বলেন, বেসামরিক নাগরিকদের ওপর হামলা বন্ধ করতে হবে।

এর আগে গত সপ্তাহে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা বৈঠক করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। এরপরই জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেন বেনেট।

এদিকে, ইউক্রেন যুদ্ধ নিয়ে মধ্যস্থতায় যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানির সঙ্গে প্রধানমন্ত্রী বেনেট আলোচনা করছেন বলে জানিয়েছেন ইসরায়েলের এক কর্মকর্তা।

প্রসঙ্গত, ইউক্রেনের দক্ষিণ পূর্বের দিকের শহর মেলিতোপোলে প্রায় দেড় লাখ মানুষের বসবাস। ক্রিমিয়া ও আজভ সাগরের নিকটে অবস্থিত এই শহর।

সোনালী/জেআর