ঢাকা | মে ৬, ২০২৪ - ৫:১০ পূর্বাহ্ন

রাজশাহী নাটোর পার্বতীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

  • আপডেট: Saturday, March 12, 2022 - 9:34 pm

সোনালী ডেস্ক: পৃথক সড়ক দুর্ঘটনায় রাজশাহীর মোহনপুরে এক ইঞ্জিনিয়ার, নাটোরের বড়াইগ্রাম ও লালপুরে দুই শিশু এবং পার্বতিপুরে একজন নিহত হয়েছে।

বাগমারা প্রতিনিধি জানান, নিজের জন্য পাত্রী দেখতে গিয়ে মাছ বহনকারী পিকআপের চাকায় পিষ্ট হয়ে এক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিহত হয়েছেন। নিহত ওই ইঞ্জিনিয়ারের নাম মিজানুর রহমান মিজান (২৬)। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের কোটগ্রামের সাবেক সেনা সদস্য আকরাম আলী সরদারের ছেলে।

জানা যায়, শনিবার ইঞ্জিনিয়ার মিজানুর রহমান মিজান বিয়ে করার জন্য পাত্রী দেখার উদ্দেশ্যে বাড়ি থেকে মোটরসাইকেলযোগে পার্শ্ববর্তী মোহনপুর যাচ্ছিলেন। এ সময় রাজশাহী-নওগাঁ মহাসড়কের বড়াইল উচ্চ বিদ্যালয়ের গেটের সামনে মাছ বহনকারী একটি পিকআপ তাঁকে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে তিনি মোটরসাইকেল থেকে রোডের উপর ছিটকে পড়েন এবং ওই পিকআপের চাকায় পিষ্ট হয়ে গুরুত্বর আহত হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

মোহনপুর থানার ওসি তৌহিদুল ইসলাম জানান, মোটর সাইকেল আরোহীকে ট্রাক চাপা দিলে সে গুরুতর আহত হলে তাকে রামেক হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এবিষয়ে নগরীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা রজু করা হয়েছে।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় মাদ্রাসার ছাত্রী ফারিয়া আক্তার ফাহিমা (৬) ঘটনাস্থলেই নিহত এবং তার পিতা ও মাতাকে গুরুতর আহত অবস্থায় নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফাহিমা নাটোর সদর থানার হয়বতপুর গ্রামের ফারুখ হোসেনের (৪০) ও দেলোয়ারা বেগমের কন্যা এবং হয়বতপুর নূরাণী মাদ্রাসার ছাত্রী। শনিবার সকাল ১০টার দিকে বনপাড়া বাইপাস এলাকায় ট্রাক ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ সুত্রে জানা যায়, ফাহিমা তার নানার বাড়ি মহিষভাঙ্গা থেকে মোটর সাইকেলযোগে পিতা ও মাতার সাথে নিজ বাড়ি হয়বতপুর যাচ্ছিল। পথে বনপাড়া বাইপাস এলাকায় মোটরসাইকেল পৌছালে নাটোর থেকে আসা পাবনাগামী ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে ফাহিমা ঘটনাস্থলেই নিহত হয় এবং বনপাড়া ফায়ার স্টেশনের দমকল বাহিনী তার পিতা ও মাতাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেরামত আলী জানান, ঘাতক ট্রাকটি দ্রুত পালিয়ে গেছে, তবে ট্রাকটিকে আটকের জোর তৎপরতা চলছে।

লালপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের লালপুরে আন্ত:নগর রুপসা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১২টা ২০ মিনিটের দিকে উপজেলার আজিমনগর রেলওয়ে স্টেশনের পাশে কেবিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবেদা খাতুন (০৪) গোপালপুর বাজারে আবু হোসেনের মেয়ে।

প্রতক্ষদর্শীরা জানান, রেললাইনের পাশে বাড়ি হওয়ায় আবেদা খাতুন অসতর্কভাবে রেললাইন পার হয়ে বাড়ি ফিরছিল। দুপুর ১২টা ২০ মিনিটের দিকে চিলাহাটি গামী রুপসা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় আবেদা খাতুন ঘটনাস্থলেই মারা যায়। এবিষয়ে আজিম নগর রেলওয়ে স্টেশন মাস্টার জিয়াউদ্দিন মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের পার্বতীপুরে বালু বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দিবাকর মহন্ত (২৯) নামে এক প্রকৌশলীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১ টার দিকে উপজেলা মহেশপুর এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী জানান, নিহত মোটর সাইকেলের চালক দীবাকর মহন্ত কয়লাখনি এলাকা থেকে ফুলবাড়ী-রংপুর মহাসড়কের মধ্যপাড়া পাথরখনির দিকে যাচ্ছিলো। পথিমধ্যে মহেশপুর দলদলিয়া নামক এলাকায় পৌছুলে পিছন দিক থেকে আসা বালু বোঝাই ট্রাক তাকে ধাক্কা দিলে ওই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে নিকটবর্তী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় ঘাতক ট্রাককে আটক করা সম্ভব হয়নি। নিহত দীবাকর মহন্ত পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের বাসুপাড়া গ্রামের বিমল মহন্তের ছেলে। দীবাকর পঞ্চগড়ে পল্লী বিদ্যুৎ অফিসে (পিজিবি) উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত বলে পরিবার সূত্রে জানা গেছে। বড়পুকুরিয়া কয়লাখনি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সুলতান মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।