ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:০৫ পূর্বাহ্ন

রাজশাহীতে বিকেএসপি খেলোয়াড় বাছাই করবে ২১ মার্চ

  • আপডেট: Friday, March 11, 2022 - 7:41 pm

স্টাফ রিপোর্টার: তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম শুরু করছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। আগামী ২১ মার্চ রাজশাহীতে খেলোয়াড় বাছাই করবে বিকেএসপি। জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খেলোয়াড়দের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেএসপির এ কার্যক্রমে অংশগ্রহণে ইচ্ছুকদের অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রমের অধীনে বিকেএসপি ১৯টি ক্রীড়া বিভাগে খেলোয়াড় বাছাই করবে। আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, জুডো, কারাতে, শ্যূটিং, তায়কোয়ানডো, টেবিল টেনিস, ভলিবল, উশু, স্কোয়াশ ও কাবাডি খেলায় ১২ থেকে ১৩ বছর এবং বক্সিং, জিমন্যাস্টিক্স, সাঁতার ও টেনিস খেলায় অনূর্ধ্ব ৮ থেকে ১২ বছর বয়সী ছেলে-মেয়ে খেলোয়াড় নির্বাচন করা হবে। নির্বাচিত খেলোয়াড়দের ঢাকায় বিকেএসপি এবং বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে প্রশিক্ষণ প্রদান করা হবে। বিকেএসপির বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আগামী ১৯ মার্চ চারটি ভেন্যূতে বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। গাইবান্ধা, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ জেলার ভেন্যূ হলো বগুড়া জেলা স্টেডিয়াম। ২১ মার্চ চারটি ভেন্যূতে বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী জেলা ছাড়াও চাপাইনবাবগঞ্জ ও নাটোর জেলার খেলোয়াড়দের বাছাই করা হবে। ২২ মার্চ পাবনা জেলা স্টেডিয়ামে পাবনা ও সিরাজগঞ্জ জেলার বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রার্থীদের বাছাই পরীক্ষার সময় দুই কপি পাসপোর্ট ছবি এবং পিইসি সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। পরীক্ষার ফি বাবদ নগদ ৫০ টাকা জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রাথমিক বাছাই পরীক্ষায় নির্বাচিত খেলোয়াড়কে এক মাস মেয়াদের প্রশিক্ষণ দেওয়া হবে। এক মাসের প্রশিক্ষণ শেষে দ্বিতীয় পর্যায়ে দুই মাসের প্রশিক্ষণ শেষে সনদ দেওয়া হবে। পরবর্তীতে তারা বিকেএসপিতে ভর্তির সুযোগ পাবে। এ ক্যাম্পে অংশগ্রহণের জন্য বিকেএসপির অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।