ঢাকা | জুলাই ১২, ২০২৪ - ১১:০৪ অপরাহ্ন

শিরোনাম

গোদাগাড়ীতে পুকুর ও কবরস্থান রক্ষায় আদিবাসীদের মানববন্ধন

  • আপডেট: Wednesday, March 9, 2022 - 10:24 pm

গোদাগাড়ী প্রতিনিধি: গোদাগাড়ীতে খাস পুকুর জমি কবরস্থান রক্ষা ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং সরকারি অনুদান সুষ্ঠ বন্টনের দাবিতে মানববন্ধন ও শেষে বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে।

উপজেলা সদর ডাইংপাড়া শহিদ ফিরোজ চত্বরে জাতীয় আদিবাসী পরিষদ গোদাগাড়ী উপজেলা কমিটি আয়োজনে জাতীয় আদিবাসী পরিষদ গোদাগাড়ী উপজেলা কমিটি সভাপতি রবীন হেমরম এর সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন জাতীয় আদিবাসী পরিষদ গোদাগাড়ী উপজেলা কমিটি সাধারণ সম্পাদক সোনা বাবু হেমরম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম, সাধারণত সম্পাদক তরুণ মুন্ডা প্রমূখ।

স্মারকলিপিতে উল্লেখ্য করেন, প্রধানমন্ত্রী কর্তৃক বরাদ্দকৃত বাড়ি অগ্রাধিকারের ভিত্তিতে আদিবাসী দরিদ্র ও গরীব, দুস্থ আদিবাসীদের দিতে হবে। আদিবাসী গ্রামে অবস্থিত সরকারি খাস পুকুর উক্ত গ্রামের আদিবাসীদের লিজ প্রদান করতে হবে। আদিবাসীদের উপর মাদকের মিথ্যা মামলা ও হয়রানী বন্ধ করতে হবে। দীর্ঘদিন থেকে খাস জমিতে ব্যবহত আদিবাসীদের কবর স্থান আদিবাসীদের বন্দোবস্ত দিতে হবে এবং উন্নয়ন মূলক কর্মসূচিতে আদিবাসীদের বেশি বেশি অংশ গ্রহণ বৃদ্ধি করা ও বাস্তবায়ন কমিটি গুলোতে আদিবাসী প্রতিনিধি অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।