ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১২:৩৫ অপরাহ্ন

যুদ্ধক্ষেত্রেই গাঁটছড়া বাঁধলেন ইউক্রেনের দুই যোদ্ধা

  • আপডেট: Tuesday, March 8, 2022 - 2:12 pm

অনলাইন ডেস্ক: চলমান রুশ আগ্রাসনের মুখে ইউক্রেনে যেন ধ্বংসযজ্ঞ চলছে। অবকাঠামো ধ্বংসের পাশাপাশি মানুষও মারা যাচ্ছে অকাতরে। এই ধ্বংসযজ্ঞের ভেতরেই এবার বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন ইউক্রেনের দুই সেনা।

লেসা ও ভ্যালেরি নামের এই নবদম্পতি ইউক্রেনের আঞ্চলিক প্রতিরক্ষাবাহিনীতে কর্মরত। কিয়েভের পার্শ্ববর্তী এক এলাকায় বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন এ দম্পতি।

যুদ্ধক্ষেত্রে সামরিক সাজে দুই সেনার বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। সেখানে দেখা যায়, তীব্র গোলযোগের মাঝে এক দম্পতি পরিণয়ের সম্পর্কে বাঁধা পড়ছেন। এসময়ে তাদের পরনে ছিলো সামরিক ইউনিফর্ম, চারপাশ সহযোদ্ধা ইউক্রেনীয় সৈন্যরাও ছিলেন।

মাথায় হেলমেটের পরিবর্তে সাদা রঙের ঘোমটা পরে বর ভ্যালেরির হাত ধরে আছেন কনে লেসা। এসময় লেসাকে দেখা যায় ফুলের তোড়া হাতে আর দুজনের হাতেই ছিলো শ্যাম্পেনের গ্লাস। চারদিক থেকে লেসা এবং ভ্যালেরিকে ঘিরে সহযোদ্ধা ইউক্রেনীয় সৈন্যরা স্থানীয় একটি গানও পরিবেশন করতেও দেখা যায়।

ভাইরাল হওয়া এই বিয়ের ভিডিওটি প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন জার্মান দৈনিক বিল্ডের সাংবাদিক পল রনঝেইমার। ভিডিওটি ইতোমধ্যেই অনেক মানুষ দেখেছেন আর তাদের প্রশংসা করে শুভেচ্ছা বার্তাও জানিয়েছে অনেক নেটিজেন।

এদিকে ইউক্রেনে চলমান রুশ আগ্রাসন থামাতে তৃতীয়বারের মতো বৈঠকে বসেছে রাশিয়া আর ইউক্রেনের প্রতিনিধিরা। আগের দুইবারের আলোচনায় তেমন ফলপ্রসূ হয়নি কোনো দেশের জন্যই। দ্বিতীয়বার আলোচনায় ইউক্রেনে সাময়িক যুদ্ধবিরতির ঘোষণা দিলেও পরে তা ভঙ্গ করে আবার ইউক্রেনের শহরে হামলা চালায় রাশিয়া এমন দাবি করেছিলো ইউক্রেনের কর্তৃপক্ষ।

সোনালী/জেআর