ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ৯:২১ অপরাহ্ন

নাচোলের স্বপ্নপল্লী পার্ক থেকে ছাত্রশিবিরের ৫৩ জন গ্রেপ্তার

  • আপডেট: Monday, March 7, 2022 - 10:47 pm

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো ও নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল স্বপ্নপল্লী পার্কে গোপন বৈঠক করার সময় রাহশাহী মহানগর ছাত্রশিবিরের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল রাইয়ানসহ ৫৩ জনকে গ্রেপ্তার করেছে নাচোল থানা পুলিশ।

রবিবার সন্ধ্যায় গোপন বৈঠক করার সময় হাতেনাতে তাদেরকে আটক করা হয় এবং আজ সোমবার দুপুরে তাদের বিরুদ্ধে নাচোল থানায় নাশকতার মামলা দায়ের করা হয়।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় নাচোল উপজেলার স্বপ্নপল্লী পার্কে বেশ কিছু ছাত্রশিবিরের সদস্যরা পিকনিকের আড়ালে গোপন বৈঠক করছে। সেই সংবাদের ভিত্তিতে ওই পার্কে নাচোল থানা পুলিশের সদস্যরা অভিযান চালায় এবং সেখান থেকে রাজাশাহী মহানগর ছাত্রশিবিরের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল রাইয়ানসহ ২০২ জনকে আটক করে নাচোল থানায় নিয়ে আসা হয়। পরে যাচাই-বাছাই শেষে এঘটনায় সম্পৃক্ততা না থাকায় ১৪৯ জনকে ছেড়ে দেয়া হয়। আর আজ সোমবার দুপুরে ৫৩ জনের বিরুদ্ধে নাচোল থানায় নাশকতার মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা জানান, পিকনিকের আড়ালে গোপন বৈঠক করে সদস্যদের সক্রিয় করা এবং দেশের বিভিন্ন স্থানে নাশকতামূলক হামলা চালানোর পরিকল্পনা করছিল। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বইসহ নাশকতা চালানোর পরিকল্পনার জন্য অনেক আলামত পাওয়া গেছে।