ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১১:৫১ অপরাহ্ন

সীমান্তে বিএসএফের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি যুবকের

  • আপডেট: Sunday, March 6, 2022 - 11:22 am

অনলাইন ডেস্ক: কুষ্টিয়ার দৌলতপুরে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে লিটন আলী (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সে উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া গ্রামের আকবর আলী বিশ্বাসের ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, শনিবার রাত লিটন বিগগাথুয়া সীমান্তের ১৫১/৬ এক্স পিলারের কাছে মাঠে যায়। অসাবধানতাবশত সে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করলে ভারতের হোগলবাড়িয়া থানার মেঘনা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় লিটন গুলিবিদ্ধ হলে বিএসএফ সদস্যরা গুলিবিদ্ধ লিটনকে নিজেদের ক্যাম্পে নিয়ে যায়। পরে গুলিবিদ্ধ লিটন মারা গেছে বলে রোববার সকালে জানা যায়।

লিটনের চাচাতো ভাই সাবেক ইউপি সদস্য মো. ইসলাম জানান, লিটন কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করত। কোনো কারণে হয়ত সে মাঠে গিয়েছিল।

স্থানীয় প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মুকুল জানান, লিটন বিএসএফের গুলিতে নিহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তার লাশ দেশে ফিরিয়ে আনার জন্য যোগাযোগ করা হচ্ছে।

বিজিবি প্রাগপুর কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার আমজাদ আলী বলেন, স্থানীয়দের কাছ থেকে লিটনের মৃত্যুর খবর পেয়েছি। বিএসএফ-এর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জেআর