ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৪৬ পূর্বাহ্ন

নির্বাচ‌ন নিয়ে এখনই ভবিষ্যদ্বাণী করা যাবে না: সিইসি

  • আপডেট: Sunday, March 6, 2022 - 7:24 pm

 

অনলাইন ডেস্ক: সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও শা‌ন্তিপূর্ণ নির্বাচ‌ন নি‌য়ে এখনই ভবিষ্যদ্বাণী করা যা‌বে না বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, আমরা এক‌টি ক‌মিশন হি‌সেবে মাত্র দা‌য়িত্ব নি‌য়ে‌ছি। আমা‌দের আ‌রও সময় দিন। একটু সময় গড়া‌নোর পর যথাসম‌য়ে আমরা এ ব‌্যাপা‌রে জানাতে পার‌ব।

রবিবার দুপুর ১২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি আরও বলেন, ৭ মার্চের ভাষণ হয়তো আপনারা অনেকেই শোনেননি, কিন্তু আমরা শুনেছি। সেই ধারা বাহিকতায় ২৬ মার্চ থেকে মুক্তিযোদ্ধা শুরু হয়ে গিয়েছিল। পরে আমরা ১৬ ডিসেম্বর পরিপূর্ণ বিজয় অর্জন করি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে আসতে পেরে পরম সৌভাগ্যবান মনে করছি। বাংলাদেশ স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র হিসাবে যে প্রতিষ্ঠাতা লাভ করেছে সেই নেতৃত্ব দিয়েছিলেন এই মানুষটি। যিনি আজ এখানে চির নিদ্রায় শায়িত।

পরে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক ইলিয়াছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহমান, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল প্রমুখ ।