ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৯:২১ পূর্বাহ্ন

নিক্কন নৃত্য শিল্পী গোষ্ঠীর বসন্তবরণ উদযাপন

  • আপডেট: Saturday, March 5, 2022 - 11:02 pm

স্টাফ রিপোর্টার: নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে রাজশাহী নিক্কন নৃত্য শিল্পী গোষ্ঠীর বসন্তবরণ উৎসব উদযাপন।

শনিবার সন্ধ্যায় নগরীর ভিক্টোরিয়া রোডস্থ নিক্কন শিল্পী গোষ্ঠী মিলনায়তনে শিশু শিল্পীরা মনোমুগ্ধকর পরিবেশে নৃত্য পরিবেশন করে। নৃত্যের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহীস্থ ভারতীয় সহকারি হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি।

তিনি বলেন, বাংলাদেশ আর ভরতের ঋতু বৈচিত্রের অনেক মিল রয়েছে। আর এই বসন্তকালে মৌমৌ ফুলের গন্ধে চারিদিক সুশোভিত করে। তাই বাঙ্গালীরা নানা আয়োজনের মধ্য দিয়ে এই বসন্তকে বরণ করে।

তিনি বলেন এটি স্বাধীনতার মাস। এই মাসের তিনটি দিবস খুবই গুরুত্বপূর্ণ। ৭মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস এর পর ২৫ মার্চ কালো রাত্রি ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস বাংলাদেশের মানুষের জন্য তাৎপর্যপূর্ণ দিবস। এই বসন্তবরণে এই দিবসের তাৎপর্য আমরা শিশুদের মাঝে যদি তুলে ধরতে পারি তা হলে এই শিশুরা বাংলাদেশ সম্পর্কে অনেক কিছুই জানতে পারবে।

এতে বিশেষ অতিথি হিসেবে ব্ক্তব্য রাখেন দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো: লিয়াকত আলী, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ টেকন, বিশিষ্ট পানি বিজ্ঞানী ও বেহালাবাদক রুয়েটের সাবেক অধ্যাপক ইকবাল মতিন ও রাজশাহী শিশুবিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মঞ্জুর কাদের ব্ক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন নিক্কন শিল্পীগোষ্ঠীর পরিচালক হাসিব পান্না। আলোচনা শেষে এক বই-এর মোড়ক উন্মোচন করা হয়।