ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:৫০ পূর্বাহ্ন

নিয়ামতপুরে বিআরটিসি বাসের উদ্বোধন

  • আপডেট: Wednesday, March 2, 2022 - 4:17 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: বিআরটিসি বাসের উদ্বোধনের মাধ্যমে প্রথমবারের মত সরাসরি ঢাকার সাথে যুক্ত হলো নিয়ামতপুরবাসী।ফলে রাজধানী শহর ঢাকা যেতে আর কোন বিড়ম্বনায় পড়তে হবেনা নিয়ামতপুর থেকে ঢাকাগামী সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী ও সাধারণ মানুষকে।

বাসটির উদ্বোধনের পর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে নেচে-গেয়ে আনন্দ উল্লাস করছে নিয়ামতপুরের মানুষ। সোমবার রাতে ঢাকার অভিমুখে বিআরটিসি বাসটির শুভযাত্রার প্রাক্কালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ও ইউএনও আব্দুলাহ আল মামুন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, জেলা আওয়ামী লীগের সদস্য আবেদ হোসেন মিলনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সংশ্লিষ্টরা জানায়, বাসটি নিয়ামতপুর ডাকবাংলা গেট থেকে মান্দা, নওগাঁ, বগুড়া, চন্দ্রা, বাইপাইল, গাবতলি হয়ে নারায়নগঞ্জ পর্যন্ত চলাচল করবে। বাসের সংকট থাকায় একদিন পর পর চলাচল করবে এ বাসটি। ডাকবাংলো স্টপেজ থেকে রাত ৭.৩০ মিনিটে ছেড়ে যাবে এবং একই সময়ে নারায়নগঞ্জ থেকে বাসটি নিয়ামতপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

বাস পরিচালনার দায়িত্বে থাকা সালেহ আহম্মেদ তারেক জানান, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির সহযোগিতায় বাসটি চালু করতে সক্ষম হয়েছেন তিনি। বাসটিতে সর্বোচ্চ যাত্রীসেবার মান নিশ্চিত করা হবে এবং সপ্তাহের চারদিন সোম, বুধ, শুক্র ও শনিবার চলাচল করবে বাসটি। ঢাকাগামী যাত্রীদের জন্য টিকিটের মূল্য ৭৫০ টাকা এবং নারায়নগঞ্জ পর্যন্ত যারা চলাচল করবেন তাদের জন্য ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।