ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৩:২৭ অপরাহ্ন

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করা পুলিশ সদস্যদের স্মরণ

  • আপডেট: Tuesday, March 1, 2022 - 1:38 pm

স্টাফ রিপোর্টার: কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের আত্মত্যাগকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) ও জেলা পুলিশের যৌথ উদ্যোগে পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাজশাহী পুলিশ লাইন্সে মঙ্গলবার সকাল ১০টায় মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আরএমপির পক্ষে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক শ্রদ্ধা নিবেদন করেন। আর জেলা পুলিশের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন। পুস্পস্তবক অর্পন শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিশেষ মোনাজাত করা হয়।

পরে রাজশাহী পুলিশ লাইন্স ড্রিল শেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (প্রশাসন ও অর্থ) জয়দেব কুমার ভদ্র। সভায় সভাপতিত্ব করেন রাজশাহীর এসপি এ বি এম মাসুদ হোসেন।

অনুষ্ঠানে র‌্যাব-৫ এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জিয়াউর রহমান তালুকদার, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ জেলা ও নগর পুলিশের অন্যান্য ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও জননিরাপত্তায় কর্তব্যরত অবস্থায় পুলিশের রাজশাহী রেঞ্জের নিহত ৩৭ পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সম্মাননা উপহার প্রদান করা হয়।