ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৬:২৪ অপরাহ্ন

ইউক্রেনে বিমান হামলায় ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

  • আপডেট: Tuesday, March 1, 2022 - 2:05 pm

অনলাইন ডেস্ক: ইউক্রেনের খারখিভ শহরে রুশ বাহিনীর বোমা হামলায় নবীন শেখরপ্পা নামে ভারতীয় এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি ইউক্রেনে মেডিকেল শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি ভারতের কর্ণাটকের হাভেরীতে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ মঙ্গলবার এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

খারখিভে শিক্ষার্থীদের কো-অর্ডিনেটর পূজা প্রহারাজ এনডিটিভিকে বলেছেন, ‘প্রবীন খারখিভের গভর্নর হাউসের পাশে থাকত। সে খাবারের জন্য একটি লাইনে দাঁড়িয়েছিল। ওই সময় হঠাৎ গভর্নর হাউসে বিমান হামলায় সেটি ধ্বংস হয়ে যায় এবং নবীন মারা যায়।’

পূজা প্রহারাজ বলেন, বিস্ফোরণের পর নবীনকে কল করা হলে, একজন ইউক্রেনীয় নারী নবীনের ফোন থেকে কল রিসিভ করে বলেন, এই ফোনটির মালিককে মর্গে পাঠানো হয়েছে।

এদিকে মঙ্গলবার সকালে ভারতীয় দূতাবাস শিক্ষার্থীসহ সব ভারতীয় নাগরিককে যেকোনোভাবে ইউক্রেনের রাজধানী কিয়েভ ত্যাগ করার অনুরোধ জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটে বলা হয়েছে, মঙ্গলবার সকালে ভারতীয় এক শিক্ষার্থী ইউক্রেনের খারখিভে বোমা হামলায় মারা গেছে। মন্ত্রণালয় তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। আমরা পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

টুইটে আরও বলা হয়েছে, যেসব ভারতীয় নাগরিকেরা এখনো ইউক্রেনের খারকিভ এবং অন্যান্য সংঘাতপূর্ণ অঞ্চলের শহরগুলিতে রয়েছেন, তাদের নিরাপদে সরিয়ে নিতে পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা রাশিয়া ও ইউক্রেনের রাষ্ট্রদূতদের ডেকেছেন।