ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:৩৬ পূর্বাহ্ন

নির্বাচনই চ্যালেঞ্জ, আমাদের তা মোকাবিলা করতে হবে: সিইসি

  • আপডেট: Sunday, February 27, 2022 - 1:28 pm

অনলাইন ডেস্ক: নির্বাচন কমিশনের দায়িত্ব নিয়ে নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন আয়োজনই মূলত চ্যালেঞ্জ। সবার সহযোগিতায় তিনি সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজন করবেন।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে শপথ গ্রহণ শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ সময় শপথ নেওয়া নতুন চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘প্রতিটি নির্বাচনই একটি চ্যালেঞ্জ উল্লেখ করে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, সব রাজনৈতিক দলের অংশিদারিত্বপূর্ণ নির্বাচন করাই আমাদের মূল উদ্দেশ্য। শুধু ইসি চাইলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব না। সবার সহযোগিতা লাগবে। সর্বোচ্চ ভালোটা দেওয়ার চেষ্টা থাকবে আমাদের।’

সিইসি হাবিবুল আউয়াল বলেন, করণীয় ঠিক করতে সোমবার প্রথম বৈঠকে বসবে নবগঠিত নির্বাচন কমিশন (ইসি)।

সিইসি বলেন, ‘আমি আশাবাদী সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে পারব। সব কমিশনারদের সঙ্গে আলোচনা করে আগামীকাল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করা হবে।’

দায়িত্ব সঠিকভাবে পালন করার ক্ষেত্রে সবার সহযোগিতা ও দোয়া চান তিনি।

এর আগে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ পাঠ করান। বিকেল ৪টা ৪০ মিনিটে প্রথমে সিইসিকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি। এরপর বাকি চার কমিশনারকেও শপথবাক্য পাঠ করান তিনি। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

সোনালী/জেআর