ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৭:১৯ অপরাহ্ন

পদত্যাগের কথা জানালেন ব্রাজিলের কোচ তিতে

  • আপডেট: Saturday, February 26, 2022 - 3:08 pm

অনলাইন ডেস্ক: নেইমারদের সঙ্গে আর বেশিদিন থাকা হচ্ছে না ব্রাজিলিয়ান কোচ লিওনার্দো বাচ্চি তিতের। নিজের দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে তিনি। আগামী কাতার কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের হেড কোচের দায়িত্ব ছাড়বেন বলে নিশ্চিত করেছেন ৬০ বছর বয়সী এই ব্রাজিলিয়ান কোচ।

২০১৪ সালের ফিফা বিশ্বকাপের পর খুব বাজে সময় কেটেছে ফুটবল বিশ্বের সবচেয়ে সফলতম দল ব্রাজিলের। এরপর ২০১৬ সালের কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্ব থেকেই বাদ পড়েছে। দলের এমতাবস্থায় নেইমারদের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সাবেক স্বদেশী ফুটবলার তিতে।

তিতের অধীনে আবারও নিজের রুপে ফিরে আসে ব্রাজিল। ২০১৮ বিশ্বকাপে রাশিয়া বিশ্বকাপের ব্রাজিল কোয়ার্টার ফাইনাল খেলেছে। আর পরের বছর ২০১৯ সালের কোপা আমেরিকা। এ ছাড়া ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালেও উঠেছে ব্রাজিল। তবে এবার ব্রাজিল দলে নিজের শেষটা দেখছেন তিনি। তাই বিশ্বকাপ শেষে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন এই কোচ।

এ বিষয়ে কথা বলতে গিয়ে ব্রাজিলিয়ান টিভি চ্যানেল স্পোরটিভিকে তিতে জানান, ‘কাতার বিশ্বকাপ পর্যন্ত আমি আছি। এখানে মিথ্যা বলার কিছু নেই। শুধু বিশ্বকাপটা ছাড়া আমার আর কিছু জেতা বাকি নেই।’

নেইমারদের কোচ আরও বলেন, ‘এখন আমি নিজের কাজে মনোযোগী। আমি জানি ফুটবলে একটা চক্র থাকে, তাই এই পদে (ব্রাজিল কোচ) আসতে পারাটা আমার জন্য অনন্য সুযোগ, যেখানে আরও অনেক উঁচু মানের পেশাদার লোকেরা ভালো কাজ করছেন।’

উল্লেখ্য, তিতের অধীনে দুর্দান্ত ফর্মে রয়েছে ব্রাজিল ফুটবল দল। ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাই পর্বের এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেননি নেইমাররা। সেই সুবাদে কাতারের টিকিট নিশ্চিত করেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর তিতের অধীনে এখন পর্যন্ত মোট ৭০টি ম্যাচ খেলেছে ব্রাজিল। এর মধ্যে জিতেছে ৫১টিতে, ড্র করেছে ১৪টি এবং হেরেছে মাত্র পাঁচটি ম্যাচে।