ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৭:২০ অপরাহ্ন

অবশেষে বাংলাদেশ টাইগার্সের যাত্রা শুরু

  • আপডেট: Saturday, February 26, 2022 - 3:06 pm

অনলাইন ডেস্ক: অবশেষে যাত্রা শুরু হলো বহুল প্রতীক্ষিত বাংলাদেশ টাইগার্সের। আর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শনিবার প্রথম দিনের মতো অনুশীলন করেন দলের ক্রিকেটাররা। আপাতত বগুড়ার সুনামধন্য পাঁচ তারকা হোটেল ‘মনো ইন’-এ আবাসন ব্যবস্থা করা হয়েছে ক্রিকেটার এবং কোচিং ও সাপোর্টিং স্টাফদের।

দীর্ঘদিন ধরেই বাংলাদেশ জাতীয় দলের বাইরে একটি আলাদা দল গঠন করার কথা বলে আসছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। অবশেষে সেটা বাস্তবে রূপ নিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার অষ্টম আসর শেষ হওয়ার পর। ২৩ জন ক্রিকেটারকে নিয়ে যাত্রা শুরু বাংলাদেশ টাইগার্সের। অভিজ্ঞ এবং তরুণ ক্রিকেটারদের সমন্বয়ে এই দল গঠন করা হয়।

এই ২৩ সদস্যের স্কোয়াডে বিপিএলের এবারের আসরে ভালো পারফরম্যান্স দেখিয়ে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন অধিকাংশ ক্রিকেটাররা। এর মধ্যে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের উদীয়মান পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী, ফরচুন বরিশালের সৈকত আলী। এছাড়া জায়গা পেয়েছেন নাহিদুল ইসলাম, মেহেদি হাসান রানারা। সেই সঙ্গে দলে রাখা হয়েছে পিনাক ঘোষকেও।

এদিকে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা বেশ কয়েক ক্রিকেটারও এই দলে রয়েছেন। এদের মধ্যে রয়েছেন- এনামুল হক বিজয়, রুবেল হোসেন, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মাদ মিথুন আলী ও আবু হায়দার রনিরা।

তাদের নিয়ে বাংলাদেশ টাইগার্স অর্থাৎ বাংলাদেশ ছায়া দলের যাত্রা শুরু হয়েছে শনিবার। তবে এতে ২৩ সদস্যের সবাই উপস্থিত ছিলেন। ২০ জনকে নিয়ে অনুশীলন চালিয়ে যাওয়া হয়। সকাল সাড়ে ৭টা নাগাদ শুরু হয় অনুশীলন। এরপর ১১টা পর্যন্ত হয়েছে পুরোদস্তুর নেট প্র্যাকটিস। সেখানে চলেছে বোলিং ও ব্যাটিং প্র্যাকটিস।

অনুশীলনের দ্বিতীয় অংশে ছিল ফিল্ডিং প্র্যাকটিস। সেটা শুরু হবে বেলা ১২টা থেকে। এরপর মধ্যাহ্নভোজের বিরতি। পরে দুপুর ২টা থেকে চলে ফিটনেস ট্রেনিং। চলে বিকেল ৪টা পর্যন্ত।

উল্লেখ্য, বাংলাদেশ টাইগার্স দলের জন্য সাত জন বাংলাদেশি কোচ এবং দুই জন বিদেশি কোচসহ মোট ৯ জন নতুন কোচ ঠিক করা হয়েছে। এই নয় জন কোচের ভেতর প্রাধান কোচের দায়িত্ব পালন করবেন বাংলাদেশি কোচ বাবুল।