চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমাণ অবৈধ আগ্নেয়াস্ত্র, গোলাবারম্নদসহ আল আমীন খন্দকার (২৫) নামে এক অস্ত্রব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শিবগঞ্জ উপজেলার ধুপপুকুর এলাকা থেকে এসব আগ্নেয়াস্ত্র ও গোলাবারম্নদ উদ্ধার করা হয়।
এ সময় ৭টি বিদেশি পিসত্মল, ৫টি ওয়ান শ্যুটারগান, ১৩টি ম্যাগজিন ও ৪০ রাউন্ড গুলিসহ জব্দ করা হয় অস্ত্র বহনকারী একটি ট্রাক। আটক অস্ত্রব্যবসায়ী পাবনা জেলার দাশুড়িয়া এলাকার মৃত হাফিজুর রহমানের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫’র অধিনায়ক সহকারী পুলিশ সুপার আজমল হোসেন বলেন, সন্ধ্যায় র‌্যাবের একটি দল শিবগঞ্জ উপজেলায় মাদক উদ্ধারে যায়। রাত সাড়ে ৮টার দিকে ধুপপুকুর এলাকায় একটি পেট্রোলপাম্পের সামনে একটি ট্রাকসহ কয়েক জনকে দাঁড়ানো অবস’ায় সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করে র‌্যাবের সদস্যরা। এ সময় তাদের একজন দৌড়ে পালিয়ে গেলেও আল আমীনকে আটক করে র‌্যাবের সদস্যরা। এ সময় আল আমীনের হাতে থাকা একটি ব্যাগের মধ্য থেকে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।
র‌্যাব আরও জানায়, প্রাথমিকভাবে জানা গেছে, ট্রাক চালকের আড়ালে আল আমীন দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সাথে জড়িত। উদ্ধারকৃত এসব অবৈধ আগ্নেয়াস্ত্র নাটোর বনপাড়ায় তার ডেলিভারি দেয়ার কথা ছিলো।
এ বিষয়ে আজ বুধবার সকাল ৮টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ ক্যাম্পে আল আমীনকে গণমাধ্যমের সামনে হাজির করা হবে এবং প্রেসব্রিফিংয়ে এই অস্ত্রের চালান সম্পর্কে বিসত্মারিত জানানো হবে বলেও র‌্যাবের পড়্গ থেকে জানানো হয় ।