সোনালী ডেস্ক: রাজশাহীর মোহনপুর ও নওগাঁর সাপাহারে বজ্রপাতে কিশোরসহ ২ জনের মৃত্যু হয়েছে।
মোহনপুর প্রতিনিধি জানান, সোমবার বিকেল ৪টার দিকে মোহনপুর উপজেলার ধোরসা স্কুলপাড়ার মৃত রমজান আলীর ছেলে নূহু (৫০) বাড়ির উঠানে ধান পালা দিচ্ছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর সাপাহারে বজ্রপাতে রানা (১৪) নামের এক কিশোরের মৃত্যু ও জোৎসনা (৪৫) নামের এক গৃহবধূ আহত হয়েছে। ম্ত রানা উপজেলার বেলডাঙা গ্রামের আব্দুর রউফ’র ছেলে এবং আহত জোৎসনা উপজেলার রায়পুর গ্রামের আনারুল ইসলামের স্ত্রী। স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বেলা আড়াইটার দিকে বৃষ্টির সময় রানা ছাগলের খাবারের জন্য রাস্তার ধারে গাছের পাতা কাটাতে যায়। সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই সে জ্ঞান হারিয়ে ফেলে। সঙ্গে সঙ্গে তাকে দিঘির হাট এলাকায় এক স্থানীয় ডাক্তারের নিকট নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে, দুপুর ২টার দিকে রায়পুর গ্রামের গৃহবধূ জোৎসনা বৃষ্টির সময় খড়ি তুলতে বাড়ির বাইরে গেলে বজ্রপাত হয়। এসময় তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে এলে চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে হাসপাতাল ওয়ার্ডে ভর্তি করে নেয়। বর্তমানে বজ্রপাতে আহত গৃহবধু জোৎসনা আশঙ্কামুক্ত বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।