বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করেন তারা।
মহাসড়কে অবস্থান নিয়ে বক্তারা বলেন, আমরা এখন ঘরে এবং ঘরের বাহিরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আামদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা দেখেছি গত বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছু দিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। কিন্তু এর সঙ্গে জড়িতদের কোনো বিচার হয়নি। বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় রাষ্ট্রের মেরামতের দাবিও জানান বক্তারা।
এসময় তারা আবরার হত্যার বিচার চাই; এটা কি বাংলাদেশ,নাকি হত্যাপুরী; হত্যাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাড়াও, আর কতো মায়ের বুক খালি হবে? সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস চাই ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন ¯েøাগান দিতে থাকে। মহাসড়কে প্রায় ৩০ মিনিট অবস্থানের পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে আসে। এছাড়া সন্ধ্যায় ফের মশাল মিছিল করবে বলে জানান জোটের নেতাকর্মীরা।