প্রেস বিজ্ঞপ্তি: শিশুর ওপর শারীরিক ও মানসিক, সেক্সুয়াল ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন সংস’া অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি এর আয়োজন করে।
গতকাল বৃহস্পতিবার র‌্যালিটি স্কুল মাঠ থেকে শুর্ব হয়ে রাজাবাড়ীহাট কলেজ প্রদৰিণ করে আবার স্কুল মাঠে এসে শেষ হয়।
পরে সেখানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিমুল আকতার। এসময় অতিথি হিসেবে ছিলেন জেলার সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতার্বজ্জামান।
সভাপতি তার বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন ধরনের নির্যাতনের পরিমাণ বেড়ে গেছে। এর প্রধানতম কারণ হচ্ছে স্মার্ট ফোন। এর অনিয়ন্ত্রিত ব্যবহারের ফলে সবচেয়ে বেশি ৰতিগ্রস্ত হচ্ছে আমাদের মেয়েরা। মাদকের মতো স্মার্ট ফোনের আসক্তি আমাদের কোমলমতি শিৰার্থীদের বিপথে নিয়ে যাচ্ছে। তাই সময় এখনই এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে।
সভায় রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিৰক সকল শিৰার্থীকে শপথ বাক্য পাঠ করান। তারা যেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, বাল্য বিবাহমুক্ত সমাজ গড়তে বদ্ধপরিকর হয়। সভায় অন্যদের মধ্যে রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহ মোহাম্মদ, অভিভাবক এবং এসিডি’র কর্মকমর্তাবৃন্দ উপসি’ত ছিলেন।